ডাকপাড়ায় বর্গাচাষীর ধান কেটে দিল স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা

আওয়ামী লীগ ও স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীরা ডাকপাড়ায় বর্গাচাষীর ধান কেটে দেন। ছবি : মেহেদী হাসান

জামালপুর প্রতিনিধি, বাংলারচিঠিডটকম : জামালপুর শহরের ডাকপাড়া এলাকায় দরিদ্র বর্গাচাষী মিজানুর রহমানের বোরো ধান কেটে মাড়াই করে দিয়ে সহায়তার হাত বাড়িয়েছে জেলা স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা। ১১ মে দুপুরে ৬ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত এই ধান কাটা কার্যক্রমে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দও অংশ নেন।

জানা গেছে, আওয়ামী লীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা স্থানীয় ডাকপাড়া গ্রামের দরিদ্র বর্গাচাষী মিজানুর রহমাননের ৫০ শতক জমির ধান কেটে মাড়াই করে দেন। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ ছাড়াও জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যাপক মো. সুরুজ্জামান, সাবেক দপ্তর সম্পাদক আসাদুজ্জামান আকন্দ বাবু, সাবেক সদস্য এম খলিলুর রহমান, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সৈয়দ তানভীর আহাম্মেদ, সাধারণ সম্পাদক নাজমুল আহসান জনি, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বাদল শেখ, ওয়ার্ড কাউন্সিলর লাভলু, এমদাদুল ইসলাম জীবন, পৌর স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক সাইফুল ইসলাম, যুগ্মআহ্বায়ক সাবিবুর রহমান টিটু, ৬ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তোফাজ্জল হোসেন ও সাধারণ সম্পাদক সাব্বির হোসেন রিমনসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃকর্মীরা এই ধান কাটা কার্যক্রমে অংশ নেন।

বর্গাচাষী মিজানুর রহমান এ প্রতিনিধিকে জানান, তিনি তিন বিঘা জমি বর্গা নিয়ে বোরো ধান আবাদ করেছিলেন। ধান পেকে যাওয়ার পর ধানা কাটা শ্রমিক মজুরির টাকা হাতে না থাকায় ধান কেটে ঘরে তুলতে পারছিলেন না। স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ তার ধান কেটে মাড়াই করে দেওয়ায় তিনি তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ সময় জলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ এ প্রতিনিধিকে বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশের ন্যায় জামালপুরেও দরিদ্র কৃষকদের ধান কেটে মাড়াই করে দিচ্ছে জেলা আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। যতদিন কৃষকের মাঠে ধান আছে ততদিন এই ধরনের সহায়তা কর্মসূচি অব্যাহত থাকবে।