দেশের উন্নয়নে অগ্রযাত্রায় শ্রমিকদের ভূমিকা অপরিসীম : ধর্ম প্রতিমন্ত্রী

পথসভায় বক্তব্য রাখেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি। ছবি :বাংলারচিঠিডটকম

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি বলেছেন, দেশের উন্নয়নে অগ্রযাত্রায় শ্রমিকদের ভূমিকা অপরিসীম। শ্রমিক ছাড়া দেশ অঁচল। শ্রমিকরা দেশের উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখে।

প্রতিমন্ত্রী ১ মে জামালপুরের ইসলামপুরে নানা আয়োজনের মহান মে দিবস ও আন্তর্জাতিক শ্রমিক দিবসে শোভাযাত্রা শেষে থানামোড় বটতলা চত্বরে পথসভায় এসব কথা বলেন।

তিনি আরও বলেন, শ্রমিক ছাড়া আমরা কোনকিছু কল্পনা করতে পারিনা। এই শ্রমিকরাই দেশের চালিকাশক্তি। শ্রমিকরাই তাদের শ্রম দিয়ে দেশের উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখেন। আর এই শ্রমিক ছাড়া যেকোন দেশের উন্নয়ন সম্ভব নয়। সকল শ্রমিকদের আমাদের মূল্যায়ন ও ভালবাসা দরকার।

এতে বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা আসনের এমপি হোসনে আরা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আইনজীবী আব্দুস সালাম, জেলা শ্রমিক লীগের সহ-সভাপতি জাহাঙ্গীর আলম চাঁন।

দিবসের কর্মসূচিতে ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আকন্দ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাবিবুর রহমান চৌধুরী, ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক খলিলুর রহমান, উপ-দপ্তর সম্পাদক অংকন কর্মকারসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।