জামালপুরে দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে মহড়া অনুষ্ঠিত

মহড়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন জামালপুর জেলা প্রশাসক শ্রাবস্তী রায়।ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: ‘স্মার্ট বাংলাদেশের প্রত্যয়, দুর্যোগ প্রস্তুতি সবসময়’- এ প্রতিপাদ্যে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস সামনে রেখে ৯ মার্চ জামালপুরে ভূমিকম্প, অগ্নিকাণ্ড ও বন্যা পূর্বাভাস বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়। মহড়া অনুষ্ঠান উদ্বোধন করেন জেলা প্রশাসক শ্রাবস্তী রায়।

জামালপুর জিলা স্কুলে অনুষ্ঠিত মহড়া অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা নির্বাহী হাকিম আরিফুল ইসলাম মৃদুল, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিটুস লরেন্স চিরান, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মুর্শেদ হোসেন, উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম, ব্র্যাক জেলা সমন্বয়ক মুনির হোসাইন খান, ওয়ার্ল্ড ভিশন জামালপুর এরিয়া প্রোগ্রামের এসসিপি কর্মকর্তা সরোজ এইচ গোমেজ, এনএসভিসি প্রকল্পের এসডিসি সুজিত চিসিম, উন্নয়ন সংঘের জামালপুর এরিয়া প্রোগ্রামের সিডিও আফরোজা বেগম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আলমগীর হোসেন।

জামালপুর জিলা স্কুলে মহড়া অনুষ্ঠিত হয়। ছবি: বাংলারচিঠিডটকম

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর এন্টিসেপ্টরি এ্যাকশন প্রজেক্ট, উন্নয়ন সংঘ, জিলা স্কুল, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সহায়তায় অনুষ্ঠিত মহড়া অনুষ্ঠানটি বিপুল সংখ্যক ছাত্র, শিক্ষক এবং অভিভাবকরা উপভোগ করেন।

জেলা প্রশাসক শ্রাবস্তী রায় শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ভূমিকম্প, অগ্নিকাণ্ডসহ যে কোন দুর্যোগ মোকাবেলায় আমাদের প্রস্তুত থাকতে হবে। আজকের মহড়া অনুষ্ঠান দুর্যোগ মোকাবেলায় প্রস্তুতি নেয়ার ক্ষেত্রে সফল ভূমিকা রাখবে। এ কাজে সহায়তার জন্য তিনি সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।