জামালপুরে ট্রেনে কাটা পড়ে সাবেক এক শিক্ষিকা নিহত

ট্রেনে কাটা পড়ে নিহত শিক্ষিকা মোনালিসা জান্নাত ফেরদৌসির লাশ। ছবি: বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: জামালপুর-ময়মনসিংহ রেলপথের জামালপুর সদর উপজেলার বাদেচাঁন্দি এলাকা থেকে মোনালিসা জান্নাত ফেরদৌসি শিখা (৪০) নামে সাবেক একজন শিক্ষিকার ট্রেনেকাটা লাশ উদ্ধার করেছে জিআরপি পুলিশ। ২৬ ফেব্রুয়ারি দুপুরে ঢাকা থেকে জামালপুরগামী কমিউটার ট্রেনের নিচে কাটা পড়ে নিহত হন তিনি।

মোনালিসা শেরপুর জেলা সদরের চর জংগলদী গ্রামের নূর হুদার স্ত্রী। তিনি জামালপুর সদরের বারুয়ামারী এলাকায় সেন্ট্রাল কোচিং সেন্টারে শিক্ষকতা করতেন।

জিআরপি থানা সূত্রে জানা গেছে, ২৬ ফেব্রুয়ারি দুপুর সাড়ে ১২টার দিকে মোনালিসা জামালপুর সদর উপজেলার বাদেচাঁন্দি এলাকায় রেল লাইনের ওপর দিয়ে হাঁটছিলেন। ঢাকা থেকে জামালপুরগামী কমিউটার ট্রেন পেছন থেকে ধাক্কা দিলে ট্রেনের নিচে কাটা পড়ে ঘটনাস্থলেই নিহত হন তিনি। তার দেহ চার টুকরা হয়ে যায়। মোনালিসা জামালপুর সদরের বারুয়ামারী এলাকায় সেন্ট্রাল কোচিং সেন্টারে শিক্ষকতা করতেন। এক বছর আগে মানসিকভাবে বিপর্যস্ত হলে কোচিং সেন্টারের শিক্ষকতা ছেড়ে দেন তিনি। তিনি জামালপুর সদরের নান্দিনায় ভাড়া বাসায় বসবাস করতেন। মাঝে মধ্যেই বাসা থেকে একা বের হয়ে রেললাইনের ওপর দিয়ে হাঁটতেন। স্থানীয়রা তাকে চিনতে পেরে জামালপুর জিআরপি থানায় খবর দেন। পরে পুলিশ ঘটনাস্থল থেকে তার লাশ উদ্ধার করে জামালপুর জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়।

জামালপুর জিআরপি থানার উপ-পরিদর্শক (এসআই) তারা মিয়া বাংলারচিঠিডটকমকে বলেন, নিহত মোনালিসার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জামালপুর জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। নিহতের পরিবারের স্বজনদের খবর দেওয়া হয়েছে। এ ব্যাপারে জিআরপি থানায় অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।