জামালপুর জিলা স্কুলের বার্ষিক মিলাদ মাহফিল অনুষ্ঠিত

জামালপুর জিলা স্কুলের বার্ষিক মিলাদ মাহফিলে অতিথিবৃন্দ।ছবি:মেহেদী হাসান

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: জামালপুরের অন্যতম ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ জামালপুর জিলা স্কুলের বার্ষিক মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ২৭ ফেব্রুয়ারি সকালে জিলা স্কুল প্রাঙ্গণে এ মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

বার্ষিক মিলাদ মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামালপুর পৌরসভার মেয়র ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ছানোয়ার হোসেন।

বার্ষিক মিলাদ মাহফিলে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন আমলাপাড়া জামে মসজিদের পেশ ইমাম মুফতি আবুল খায়ের মাহমুদী।

জামালপুর জিলা স্কুলের প্রধান শিক্ষক হালিমা খাতুনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নান্দিনা এম এইচ কে সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ বি এম আজহারুল ইসলাম।

জামালপুর পৌরসভার মেয়র ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ছানোয়ার হোসেন উপস্থিত শিক্ষার্থীদের পড়াশোনায় মনোযোগী হওয়ার পরামর্শ দেন। শিক্ষা জীবন থেকে শুরু করে সর্বক্ষেত্রে কোরআন সুন্নাহর আলোকে তাদের জীবনকে পরিচালিত করার আহ্বান জানান।

তিনি আরও বলেন, বড়দের প্রতি শ্রদ্ধাশীল ও ছোটদের প্রতি স্নেহশীল হওয়ার পাশাপাশি অসহায়দের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে।

সবশেষে বিদ্যালয়ের শিক্ষার্থীদের কেরাত, আবৃত্তি, হামদ নাথ ও দোয়া পাঠের মাধ্যমে ধর্মীয় ভাবগাম্ভীর্যপূর্ণভাবে মিলাদ অনুষ্ঠিত হয়। মিলাদ শেষে বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে খাবার বিতরণ করা হয়।