বাংলাদেশ শিল্পকলা একাডেমির প্রতিষ্ঠাবার্ষিকীতে জামালপুরে অনুষ্ঠান

জামালপুরে বাংলাদেশ শিল্পকলা একাডেমির ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকীতে শিশু, কিশোরদের নিয়ে কেক কাটেন অতিথিরা।ছবি:বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: শিল্পের উৎকর্ষ সাধন, সকলের জন্য শিল্প সংস্কৃতি এবং আন্তর্জাতিক ক্ষেত্রে বাঙালি সংস্কৃতিকে প্রতিষ্ঠার লক্ষ্যে এবং বাঙালির হাজার বছরের লালিত সংস্কৃতির ধারাবাহিকতাকে আরো গতিশীল করার অঙ্গীকার নিয়ে বাংলাদেশ শিল্পকলা একাডেমির ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১৯ ফেব্রুয়ারি জামালপুর শিল্পকলা একাডেমি নানা অনুষ্ঠানের আয়োজন করে।

এ উপলক্ষে জামালপুর শিল্পকলা একাডেমিতে শিশু, কিশোরদের নিয়ে কেক কাটা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। এর আগে সেবা প্রদান প্রতিশ্রুতি বিষয়ে অংশীজনদের সমন্বয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা।

অবহিতকরণ সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা।ছবি:বাংলারচিঠিডটকম

জেলা শিল্পকলা একাডেমির সংস্কৃতি বিষয়ক কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমির আজীবন সদস্য মানবাধিকার কর্মী জাহাঙ্গীর সেলিম, বিশিষ্ট নৃত্যশিল্পী আইনজীবী শামীম আরা, বিশিষ্ট সংগীতশিল্পী স্বপন রহমান, সংস্কৃতি কর্মী তারিকুল ফেরদৌস, এমআই রাসেল প্রমুখ।

জাতীয় সংস্কৃতি ও কৃষ্টির উন্নয়ন, সাংস্কৃতিক ঐতিহ্য সংরক্ষণ ও প্রসারের মাধ্যমে সকল মানুষের জন্য শিল্প সংস্কৃতির প্রবাহ তৈরি করে শিল্প-সংস্কৃতি ঋদ্ধ সৃজনশীল মানবিক বাংলাদেশ গঠনের লক্ষ্যে ১৯৭৪ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রতিষ্ঠা করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমি।