জামালপুর শহরে জেএসডির বিক্ষোভ মিছিল

জামালপুর শহরে বিক্ষোভ মিছিল বের করে জেএসডি জামালপুর জেলা শাখা।ছবি: বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: ‘অংশীদারিত্বের গণতন্ত্র’ প্রতিষ্ঠার লক্ষ্যে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) জামালপুর জেলা শাখা। ১৭ ফেব্রুয়ারি বিকেলে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শহরের দয়াময়ী মোড়ে এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।

জামালপুর জেলা জেএসডির সভাপতি শিক্ষাবিদ আমীর উদ্দিনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন জেএসডি জেলা শাখার সহ-সভাপতি কবি আশরাফ আলী, আব্দুল খালেক মাস্টার, সাধারণ সম্পাদক আইনজীবী তাজউদ্দিন সবুজ প্রমুখ। সমাবেশ সঞ্চালনা করেন জেএসডি-ছাত্রলীগ নেতা সোহেল রানা।

সমাবেশে বক্তারা বলেন, অংশীদারিত্বের গণতন্ত্র প্রতিষ্ঠায় সংবিধান সংশোধনের মাধ্যমে দেশের সকল নাগরিকের সমঅধিকার নিশ্চিত করা এখন জরুরি। সংসদ ভেঙ্গে দিয়ে সর্বজনগ্রাহ্য জাতীয় সরকার গঠন করে একটি স্মরণীয় সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে দেশের রাজনৈতিক স্বচ্ছতা ফিরিয়ে আনা সবচেয়ে বড় চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জ মোকাবেলা করতে জেএসডি বদ্ধপরিকর। দেশের সকল নাগরিকদের অধিকার প্রতিষ্ঠার এই আন্দোলন-সংগ্রামে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান বক্তারা।

সমাবেশ শেষে সেখান থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। পরে মিছিলটি শহর প্রদক্ষিণ করে মৃধাপাড়া সড়কে জেলা জেএসডির কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

সমাবেশে গণঅধিকার পরিষদের নেতা-কর্মীরাও অংশ নেন।