জামালপুরে ১ম বিভাগ ক্রিকেট লিগ উদ্বোধন করলেন মির্জা আজম এমপি

প্রতীকী ব্যাটিং করে প্রথম বিভাগ ক্রিকেট লীগের উদ্বোধন করেন প্রধান অতিথি মির্জা আজম এমপি। ছবি: বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: দীর্ঘ একযুগ পর জামালপুর জেলার ক্রীড়া সংস্থার প্রথম বিভাগ ক্রিকেট লিগ ১৩ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছে। বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে এ লিগ আয়োজন করা হয়েছে। এবারো লিগে দুটি গ্রুপে জামালপুর জেলার ১২টি ক্লাব অংশ নিয়েছে।

জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি শ্রাবস্তী রায়ের সভাপতিত্বে প্রথম বিভাগ ক্রিকেট লিগ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জামালপুর জেলা ক্রীড়া সংস্থার উপদেষ্টা ও সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি। এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ এবং জামালপুর পৌরসভার মেয়র ও ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মোহাম্মদ ছানোয়ার হোসেন।

প্রথম বিভাগ ক্রিকেট লীগ উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধান অতিথি মির্জা আজম এমপি। ছবি: বাংলারচিঠিডটকম

এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মোক্তার হোসেন, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসেন সুমন, জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক জিএসএম মিজানুর রহমান, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও মাদারগঞ্জ পৌরসভার মেয়র মির্জা গোলাম কিবরিয়া কবীর, সহ-সভাপতি এবিএম জাফর ইকবাল ও মোহাম্মদ শাহাদত হোসেন, সাধারণ সম্পাদক মির্জা জিল্লুর রহমান শিপন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপ-কমিটির সদস্য সচিব রাজন সাহা।

উদ্বোধনী আলোচনা শেষে প্রধান অতিথি মির্জা আজম এমপি বেলুন উড়িয়ে এবং প্রতীকী ব্যাটিং করে এ প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন।

উদ্বোধনী ম্যাচ। ছবি: বাংলারচিঠিডটকম

এবারের ১ম বিভাগ ক্রিকেট লিগে জামালপুর জেলার ১২টি ক্লাব অংশ নিচ্ছে। ‘এ’ গ্রুপে রয়েছে মেরিলিবোন ক্রিকেট ক্লাব, জামালপুর ক্রিকেট ক্লাব, রিলেশন, ফুলবাড়িয়া সমাজ কল্যাণ সংঘ, জুন-২৬ ক্লাব ও সিদ্দিকী স্টারস। অপরদিকে ‘বি’ গ্রুপে রয়েছে মেরিলিবোন ক্রিকেট ক্লাব (অংকুর), রেনেসাঁ ক্লাব, কাচারীপাড়া ক্রিকেট ক্লাব, মুসলিমাবাদ স্পোর্টিং ক্লাব, ইত্যাদি ও বেষ্ট ইলেভেন। দীর্ঘ একযুগ পর জেলা ক্রীড়া সংস্থার ১ম বিভাগ ক্রিকেট লিগে এবার নতুন যুক্ত হয়েছে ভালো মানের নতুন পিচ। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আর্থিক সহায়তায় স্টেডিয়ামে এই নতুন পিচ নির্মাণ করা হয়েছে।

উদ্বোধনী ম্যাচে ‘বি’ গ্রুপ থেকে অংশ নেয় মেরিলিবোন ক্রিকেট ক্লাব (অংকুর) ও মুসলিমাবাদ স্পোর্টিং ক্লাব। ম্যাচের ১ম ইনিংসে মেরিলিবোন ক্রিকেট ক্লাব (অংকুর) ২৩.১ ওভারে সবগুলো উইকেট হারিয়ে সংগ্রহ করে ৬৫ রান। জবাবে ব্যাটিং করতে নেমে মুসলিমাবাদ স্পোর্টিং ক্লাব ১৬.১ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ৬৬ রান সংগ্রহ করে ম্যাচ জয়ী হয়। ম্যাচ সেরা হয়েছে মেরিলিবোন ক্রিকেট ক্লাবের জাবির।

রোলার স্কেটিং প্রদর্শন করে কয়েকজন প্রশিক্ষণার্থী। ছবি: বাংলারচিঠিডটকম

পরে স্টেডিয়ামের জিমনেসিয়ামে শেখ কামাল রোলার স্কেটিং প্রশিক্ষণ কর্মসূচির পরিদর্শন করেন প্রধান অতিথি মির্জা আজম এমপি। এ সময় জেলা প্রশাসক শ্রাবস্তী রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মোক্তার হোসেন, সাবেক পৌর মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ, জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মির্জা জিল্লুর রহমান শিপন, শেখ কামাল রোলার স্কেটিং প্রশিক্ষণ কর্মসূচির প্রধান সমন্বয়কারী আশরাফুল আলম মাসুম উপস্থিত ছিলেন।

৯-১৫ ফেব্রুয়ারি পর্যন্ত এই প্রশিক্ষণ কর্মসূচিতে রোলার স্কেটিং, রোপ স্কিপিং ও স্কেট বোর্ড বিভাগে জামালপুর জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থী অংশ নিয়েছে।