শেখ ফজিলাতুন্নেছা মুজিব ইউনিভার্সিটিতে নবীনবরণ অনুষ্ঠিত

নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন শেফমুই ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক শহীদুর রহমান খান। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: জামালপুরের একমাত্র প্রাইভেট বিশ্ববিদ্যালয় শেখ ফজিলাতুন্নেছা মুজিব ইউনিভার্সিটির (শেফমুই) ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের নবীন শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে ইউনিভার্সিটি কর্তৃপক্ষ। ১৭ জানুয়ারি দুপুরে জামালপুর জেলা শিল্পকলা একাডেমির বীর মুক্তিযোদ্ধা গীতিকার নজরুল ইসলাম বাবু মিলনায়তনে এই নবীনবরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শেফমুই’র উপাচর্য ড. আব্দুর রহমান সরকারের সভাপতিত্বে নবীনবরণ অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন শেফমুই ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো. শহীদুর রহমান খান।

অধ্যাপক মো. শহীদুর রহমান খান শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, এই বিশ্ববিদ্যালয় হয়তো একবারেই ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়সহ নামিদামি যে কয়টা ইউনিভার্সিটি আছে। এইগুলির পরে অন্ততপক্ষে এই একটি মাত্র প্রাইভেট বিশ্ববিদ্যালয় আছে এ অঞ্চলে। এখানে তোমরা অধ্যয়ন করার সুযোগ পাচ্ছ। এখান থেকেও ছাত্র-ছাত্রী ভালো রেজাল্ট করে বেরিয়ে যাচ্ছে, তারা যে বসে আছে বাড়িতে, তা কিন্তু নয়। তারাও বিভিন্ন কর্মক্ষেত্রে নিয়োজিত হচ্ছে। তোমরাও অবশ্যই নিয়োজিত হবে। তবে তথ্য প্রযুক্তির দিকে তোমরা অবশ্যই জোর দিবে। এই তথ্য-প্রযুক্তির মাধ্যমে নিজেকে যদি সমৃদ্ধ করতে পারো তাহলে আত্ম-কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। এ বিষয়ে প্রচুর লেখাপড়া করা এবং জানতে চেষ্টা করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান তিনি।

শেফমুই নবীনবরণ অনুষ্ঠানে অতিথি মঞ্চে প্রধান অতিথি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক শহীদুর রহমান খানসহ অন্যান্য অতিথিবৃন্দ। ছবি : বাংলারচিঠিডটকম

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন শেফমুই ট্রাস্টি বোর্ডের সদস্য সাবেক পৌর মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, ট্রাস্টি বোর্ডের সদস্য সোহরাব হোসেন বাবুল, ট্রাস্টি বোর্ডের সদস্য জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন, রেজিস্ট্রার অধ্যাপক ড. মুজাহিদ বিল্লাহ ফারুকী, ট্রেজারার অধ্যাপক মাসুম আলম খান, কলা অনুষদের ডিন ড. সুধাময় দাস এবং শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন আইন বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র তানভীর রহমান বাপ্পারাজ।

এর আগে আলোচনার সভার শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন নবীনবরণ আয়োজক কমিটির আহ্বায়ক ও ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক শাওন আক্তার। অনুষ্ঠান উপস্থাপনা করেন আইন বিভাগের প্রভাষক জি এম ইকরামুল কবীর ও ইংরেজি বিভাগের প্রভাষক জান্নাতুল ফেরদোস স্মৃতি।

অনুষ্ঠানে সিএসই, ইইই, ব্যবসায় প্রশাসন, আইন, ইংরেজি, অর্থনীতি ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তিন শতাধিক নবীন শিক্ষার্থীকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।