স্মার্ট সংগঠন তৈরী করতে প্রত্যেক নেতাকর্মীকে স্মার্ট হতে হবে : আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ

আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ।ছবি: বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ বলেছেন, বঙ্গবন্ধু বলেছিলেন দাবায়া রাখতে পারবে না, আজকে বঙ্গবন্ধুর কন্যার নেতৃত্বে আজ বিশ্বের কোন শক্তি এই বাংলাদেশকে আর দাবায় রাখতে পারেনা। আজ বাংলাদেশ বিশ্বের বিস্ময়, আমরা উন্নত, সমৃদ্ধ, আধুনিক মাথা উচু করে দাঁড়িয়ে থাকা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণ করার লক্ষ্য নিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আজকে স্মার্ট বাংলাদেশ গঠন করার জন্য দিপ্ত পায়ে আওয়ামী লীগ ও শেখ হাসিনার নেতৃত্বে আমরা সামনে এগিয়ে যাচ্ছি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৫১তম ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

১০ জানুয়ারি বিকেলে বকুলতলাস্থ জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় প্রাঙ্গণে জামালপুর শহর আওয়ামী লীগ এ আলোচনা সভার আয়োজন করে।

আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ আরও বলেন, স্মার্ট বাংলাদেশ গঠন করার জন্য কারো মাথানত না করার জন্য আমাদের প্রয়োজন স্মার্ট সংগঠন তৈরী করা। স্মার্ট সংগঠন তৈরী করার আগে আমাদের প্রত্যেকটি নেতাকর্মীকে চিন্তা, চেতনায়, কর্মে বক্তব্যে, আন্দোলনে, ব্যবহারে, শিক্ষা-দীক্ষাই স্মার্ট হতে হবে। তাহলে সংগঠন স্মার্ট সংগঠন হবে।

শহর আওয়ামী লীগের সভাপতি মাসুম রেজা রহিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ ছানোয়ার হোসেনের সঞ্চালনায় আলোচনা সভায় মুখ্য আলোচকের বক্তব্য রাখেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. কামরুল আলম খান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ, সাবেক সহ-সভাপতি জিএসএম মিজানুর রহমান, জেলা কৃষকলীগের সভাপতি সৈয়দ মোখলেছুর রহমান জিন্নাহ, জেলা শ্রমিক লীগের সভাপতি মশিউর রহমান বাবু, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সৈয়দ তানভীর আহাম্মেদ, জেলা যুবলীগের সভাপতি রাজন সাহা রাজু, জেলা তাঁতী লীগের আহ্বায়ক অধ্যাপক জাকির হোসেন রুকু, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাফিউল করিম রাব্বি প্রমুখ।

এর আগে সকাল ৮টার দিকে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

পরে দলীয় কার্যালয়ের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দের নেতৃত্বে আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। পরে পর্যায়ক্রমে মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবমহিলা লীগসহ অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।