জামালপুর বামুনপাড়ায় নগর উন্নয়ন কমিটির সভা

বামুনপাড়া-তিরুথা নগর উন্নয়ন কমিটির সভা অনুষ্ঠিত হয়।ছবি:বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: এলাকা থেকে বাল্যবিয়ে, মাদক, যৌন হয়রানী এবং শিশুশ্রম প্রতিরোধের অঙ্গীকার নিয়ে জামালপুর পৌরসভার ১২ নং ওয়ার্ডের তিরুথা-বামুনপাড়া নগর উন্নয়ন কমিটির সভা ৬ জানুয়ারি অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মিয়ার উদ্দিন মাস্টার।

স্থানীয় উদয়ন উৎপাদনমুখী সমবায় সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত সভায় অতিথি আলোচক হিসেবে উপস্থিত ছিলেন উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম। সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন কমিটির কোষাধ্যক্ষ নূরশাহ আলম, সদস্য হাবিবুর রহমান, যুথি, মুর্শেদা, সবুজ, নাহিদ প্রমুখ। সভা পরিচালনায় সহযোগিতা করেন উন্নয়ন সংঘের এপির বিদ্যুৎ, মজিদ, মিরাজ ও আফরিন।

বামুনপাড়া-তিরুথা নগর উন্নয়ন কমিটির সভা অনুষ্ঠিত হয়।ছবি:বাংলারচিঠিডটকম

ওয়ার্ল্ড ভিশন ও উন্নয়ন সংঘের মাধ্যমে বাস্তবায়নাধীন জামালপুর এরিয়া প্রোগ্রাম (এপি) এর সার্বিক সহায়তায় নগর উন্নয়ন কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় কার্যক্রম পরিবীক্ষণ করার কৌশল, প্রাক-প্রাথমিক শিক্ষার্থী বাছাই এবং এলাকায় একটি কক্ষ নিয়ে ক্লাশ পরিচালনা করা, এলাকার কোন শিশু যাতে শিক্ষার বাইরে না থাকে এবং শিশুদের সর্বোত্তম সুরক্ষা নিশ্চিত হয় এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হয়।

জানা যায়, আগামী ৫ বছরের মধ্যে কর্মএলাকায় মানসম্মত স্বাস্থ্য, শিক্ষা অর্জন, দারিদ্র বিমোচন, বাল্যবিয়ে নিরোধসহ সকল প্রকার বৈষ্যমমুক্ত একটি শান্তিপূর্ণ পরিবেশ সৃষ্টির লক্ষ্যে জামালপুর সদর উপজেলায় এরিয়া প্রোগ্রাম (এপি) এর বহুমাত্রিক কার্যক্রম শুরু হয়েছে।

জামালপুর পৌরসভার ১, ১০, ১১ ও ১২ নং ওয়ার্ডে এবং সদর উপজেলার লক্ষ্মীরচর ও শরিফপুর ইউনিয়নে লক্ষভুক্ত উপকারভোগীদের মাঝে এসব সামগ্রী বিতরণ করা হয়।