জামালপুরে আমন সংগ্রহ অভিযান শুরু

ধান ও চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন প্রকৌশলী মো. মোজাফফর হোসেন এমপি।ছবি: এম আলমগীর

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: ‘শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ’ প্রতিপাদ্যে উদ্বোধনের মধ্য দিয়ে জামালপুরে আমন ধান ও চাল সংগ্রহ অভিযান শুরু হয়েছে।

এবার (২০২২-২৩ মৌসুম) প্রতিকেজি ৪২ টাকা ধরে ৩ হাজার ৮১ মে.টন চাল এবং ২৮ টাকা ধরে ১ হাজার ৬৪১ মে.টন ধান সংগ্রহ করা হবে।

৩১ ডিসেম্বর বেলা ১১টায় সিংহজানী এলএসডি সংরক্ষণ ও চলাচল কার্যালয়ে এ ধান ও চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন প্রধান অতিথি সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী মো. মোজাফফর হোসেন।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিটুস লরেন্স চিরানের সভাপতিত্বে ও সিংহজানী এলএসডি-১ সংরক্ষণ ও চলাচল কর্মকর্তা উত্তম কুমার দাসের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবুল হোসেন, বাংলাদেশ অটোমেজর এন্ড হাসকিং মিল মালিক সমিতির সভাপতি আওলাদ হোসেন খসরু, সাধারণ সম্পাদক একেএম শফিকুল ইসলাম জুলহাস প্রমুখ।

প্রকৌশলী মো. মোজাফফর হোসেন এমপি জানান, এবার ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা ১ হাজার ৬৪১ মে.টন। প্রতিকেজি ২৮ টাকা দরে এই ধান সংগ্রহ করা হবে। সেই সঙ্গে সংগ্রহ করা হবে ৩ হাজার ৮১ মে.টন চাল। প্রতিকেজি ৪২ টাকা দরে এই চাল সংগ্রহ করা হবে।