ইংরেজি শিক্ষার গুরুত্ব বিষয়ে আশেক মাহমুদ কলেজে সেমিনার

সেমিনারে বক্তব্য রাখেন সরকারি আশেক মাহমুদ কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. হারুন অর রশিদ। ছবি: বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজ মিলনায়তনে ইংরেজি বিভাগের উদ্যোগে এক সেমিনার অনুষ্ঠিত হয়। ২৯ নভেম্বর কলেজের মিলনায়তনে এ সেমিনারের আয়োজন করা হয়। বিষয় ছিল- শিক্ষার্থীদের কর্মবাজারে প্রবেশে সহযোগিতায় ইংরেজির ভূমিকা অনুধাবন: শিক্ষক ও শিক্ষার্র্থীদের কর্তব্য।

কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. হারুন অর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় প্রধান অতিথি ছিলেন শেরপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আব্দুর রশীদ। বিশেষ অতিথি ছিলেন কলেজের শিক্ষক সংসদের সাধারণ সম্পাদক শাকের আহম্মদ চৌধুরী এবং সরকারি জাহেদা সফির মহিলা কলেজের ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান জয়শ্রী ঘোষ।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন কলেজের ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ মনোয়ার হুসেন।

সভাপতি মহোদয় তাঁর বক্তব্যে কর্মবাজারে ইংরেজির নানাবিধ প্রয়োজনীয়তার কথা তুলে ধরেন এবং কলেজে ইংরেজি শিক্ষার উন্নয়নে তাঁর নেওয়া বিভিন্ন পদক্ষেপের বর্ণনা দেন। তিনি এর অধিকতর উন্নতির জন্য ভবিষ্যতে আরো কিছু পদক্ষেপ নেওয়ার ঘোষণা দেন। অতিথিগণ তাঁদের বক্তব্যে ইংরেজি শিক্ষার অপরিহার্যতার কথা তুলে ধরেন। প্রবন্ধ উপস্থাপন, প্রশ্নোত্তর পর্ব, প্রাণবন্ত বিতর্ক আর আলোচনার মাধ্যমে অনুষ্ঠানটি সম্পন্ন হয়।