অটোরিকশাচালক এরশাদ হত্যাকারীদের শাস্তি চায় পরিবার

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নিহত অটোরিকশাচালক এরশাদ আলীর স্ত্রী জেসমিন বেগম। ছবি : মাহমুদুল হাসান মুক্তা

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: জামালপুর সদর উপজেলার রশিদপুর ইউনিয়নের পাকুল্লা দক্ষিণপাড়ার অটোরিকশাচালক এরশাদ আলী (৩৫) হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন করেছেন নিহতের ভুক্তভোগী পরিবারের স্বজনরা। তারা মামলাটির তদন্তভার পিবিআই অথবা সিআইডিকে দেওয়ার অনুরোধ জানিয়েছেন। ৩০ অক্টোবর দুপুরে জামালপুর প্রেসক্লাব মিলনায়তনে এরশাদ আলীর পরিবার এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে নিহত অটোরিকশাচালক এরশাদের স্ত্রী জেসমিন বেগম অভিযোগ করে বলেন, পূর্বশত্রুতার জের ধরে প্রতিপক্ষের লোকজনরা ২৮ জুন স্থানীয় গাদাখালীরপাড় গ্রামের একটি সালিস বৈঠকে উপস্থিত আমার স্বামী এরশাদ আলীকে বেধড়ক মারধর করে। দৌড়ে পালানোর সময় তারা তাকে স্থানীয় শসাখালী খালের পানিতে ডুবিয়ে হত্যার পর সেখানে লাশ গুম করে রাখে। আমার স্বামীকে হত্যার সাথে সরাসরি জড়িত রয়েছেন ১০ জন। মামলার এজাহারে ১০ জনের নাম অন্তর্ভুক্ত করা হলেও পুলিশ রহস্যজনক কারণে চারজনের নাম মামলার এজাহার থেকে বাদ দিয়েছে। ওই চারজনের নাম পুনরায় অন্তর্ভুক্ত করতে ১৬ আগস্ট জামালপুর সদর আমলি আদালতে আবেদনও করা হয়েছে।

ওই আবেদনের প্রেক্ষিতে সংশ্লিষ্ট আদালত চারজন আসামির নাম পুনরায় অন্তর্ভুক্তির নির্দেশ দেন। কিন্তু মামলার তদন্তকারী কর্মকর্তা জামালপুর সদরের নারায়ণপুর তদন্ত কেন্দ্রের উপরিদর্শক (এসআই) মো. মুকুল মিয়া ১০ জন আসামির মধ্যে চারজনের নাম এখনও অন্তর্ভুক্তি করেননি। এ নিয়ে হত্যাকাণ্ডের ন্যায়বিচার পাওয়া নিয়ে সংশয় প্রকাশ করেছেন ভুক্তভোগী পরিবার। ন্যায় বিচারের স্বার্থে অবিলম্বে হত্যা মামলাটির তদন্তভার পিবিআই অথবা সিআইডিকে দেওয়ার জন্য দাবি জানান।

তিনি আরও বলেন, আসামিরা জামিনে বের হয়ে প্রতিনিয়ত আমাদের প্রাণনাশের হুমকি দিচ্ছে। আমি ও আমার পরিবারের সদস্যরা এখন নিরাপত্তাহীনতায় ভুগছি। আমি প্রশাসনের কাছে এর সুষ্ঠু বিচারের দাবি জানাই। সংবাদ সম্মেলনে এরশাদের বাবা তোফাজ্জল মল্লিক, মা সুফিয়া বেগমসহ নিহতের দুই শিশু সন্তান উপস্থিত ছিলেন।