জামালপুরে অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার অঙ্গীকারে সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত

জামালপুরে সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়।ছবি:বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: আসন্ন শারদীয় দুর্গোৎসব নির্বিঘ্নে পালন এবং মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার অঙ্গীকার নিয়ে জামালপুর দয়াময়ী চত্বরে ৩০ সেপ্টেম্বর সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়। সম্মিলিত সামাজিক আন্দোলন ও হিউম্যান রাইটস ডিফেন্ডার নেটওয়ার্ক জেলা কমিটির যৌথ উদ্যোগে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন উক্ত সংগঠনের সভাপতি জাহাঙ্গীর সেলিম।

জামালপুরে সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়।ছবি:বাংলারচিঠিডটকম

বেলা ১১টায় শুরু হওয়া মানববন্ধনে বক্তব্য রাখেন সম্মিলিত সামাজিক আন্দোলন জামালপুর জেলা শাখার উপদেষ্টা উৎপল কান্তি ধর, সাধারণ সম্পাদক হিল্লুল সরকার, উন্নয়ন সংঘের সহকারি পরিচালক কর্মসূচি মুর্শেদ ইকবাল, হিউম্যান রাইটস ডিফেন্ডার নেটওয়ার্ক জেলা শাখার সদস্য সচিব আরজু আহম্মেদ, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রমেন বনিক প্রমুখ।

সভায় বিভিন্ন ধর্ম, বর্ণ ও শ্রেণি, পেশার মানুষ অংশ নেন।

সমাবেশের সভাপতি জাহাঙ্গীর সেলিম বলেন, আসন্ন দুর্গোৎসবকে কেন্দ্র করে যদি সাম্প্রদায়িক শক্তি মাথাচারা দেওয়ার চেষ্টা করে অথবা কোন ধরনের উস্কানি ও হামলার চেষ্টা করে তাহলে সম্মিলিত সামাজিক আন্দোলন ও হিউম্যান রাইটস ডিফেন্ডার নেটওয়ার্কের নেতৃত্বে আপামর জনতাকে সাথে নিয়ে প্রতিরোধ ও সামাজিক আন্দোলন গড়ে তোলা হবে। শক্তহাতে ওইসব অপশক্তিকে মোকাবেলা করা হবে।