তুলশীরচর ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ। ছবি: বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: বাংলাদেশ আওয়ামী লীগ, জামালপুর সদর উপজেলা শাখার অন্তর্গত ৪ নম্বর তুলশীরচর ইউনিয়ন শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ৪ সেপ্টেম্বর দুপুরে ডৌয়াতলা এস এইচ উচ্চ বিদ্যালয় মাঠে এ সম্মেলনের আয়োজন করা হয়।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সোলাইমান হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম লিটনের সঞ্চালনায় আয়োজিত ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামালপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্রশাসক ফারুক আহাম্মেদ চৌধুরী, সদর আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা প্রকৌশলী মো. মোজাফ্ফর হোসেন সিআইপি, জেলা আওয়ামী লীগের সদস্য বিজন কুমার চন্দ, রেজাউল করিম রেজনু, এম খলিলুর রহমান, সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. শহীদুল্লাহ, যুগ্মসাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুক্তা, সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবুল হোসেন প্রমুখ।

এর আগে ত্রি-বার্ষিক সম্মেলন উদ্বোধনী বক্তব্য রাখেন জামালপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ডা. এম এ মান্নান খান এবং প্রধান বক্তার বক্তব্য রাখেন সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আইনজীবী হাফিজুর রহমান স্বপন।

সম্মেলনের শুরুতেই জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা হয়। পরে নেতাকর্মীরা বেলুন উড়িয়ে ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন।

ত্রি-বার্ষিক সম্মেলনের প্রথম অধিবেশন শেষে পূর্বের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। এছাড়া দ্বিতীয় অধিবেশন বকুলতলাস্থ জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হবে বলে নেতাকর্মীরা জানান।

এদিকে সম্মেলনে সভাপতি ২ জন ও সাধারণ সম্পাদক পদে ৫ জন প্রার্থী থাকলেও পরে প্রার্থীদের মধ্যে সমঝতার ভিত্তিতে সাধারণ সম্পাদক পদে ৩ জন প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নেন। পরে সভাপতি পদে ২জন ও সাধারণ সম্পাদক পদে ২ জন প্রার্থী রয়ে যায়।