সরিষাবাড়ীতে মিথ্যা অভিযোগে সাংবাদিককে হয়রানির অভিযোগ

সরিষাবাড়ী প্রতিনিধি, বাংলারচিঠিডটকম : জামালপুরের সরিষাবাড়ী প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে হয়রানির অভিযোগ করেছেন দৈনিক জনবাণী পত্রিকার স্টাফ রিপোর্টার ও আলোচিত জামালপুর পত্রিকার নিজস্ব প্রতিবেদক মাসুদুর রহমান।

নৈতিকস্খলনের দায়ে কালোতালিকাভুক্ত নবতান নামে কথিত পত্রিকার নির্বাহী সম্পাদক পরিচয়ে আবুল হোসেন ও তার সহযোগী তৌকির আহমেদ হাসু নিজেদের অপকর্ম আড়াল করতে তাঁর বিরুদ্ধে এক নারীকে দিয়ে থানায় মিথ্যা এজাহার দায়ের করান বলে তিনি জানান।

রোববার (৩১ জুলাই) দুপুরে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিক মাসুদুর রহমান অভিযোগ করেন, উপজেলার বড়শরা গ্রামের মৃত রাজ মাহমুদ ভুঁইয়া ওরফে আজম আলীর ছেলে আবুল হোসেন ও জুলারখুপি গ্রামের বেলাল হোসেনের ছেলে তৌকির আহমেদ হাসু নিজেদের সাংবাদিক পরিচয় দিয়ে বিভিন্ন অপকর্মে লিপ্ত রয়েছে, যা বর্ণনা দিতে গেলে ১০-২০ পাতায় শেষ করা যাবে না। বিভিন্নসময় এসব অন্যায়-অপকর্মের প্রতিবাদ করায় মাসুদুর রহমানের উপর তারা ক্ষিপ্ত হয়ে উঠেন।

এদিকে হাসুর শ্যালিকা ও কোনাবাড়ি গ্রামের মোস্তাফিজুর রহমানের স্ত্রী সোনিয়া আক্তার গত বৃহস্পতিবার (২৮ জুলাই) স্বামীর বাড়ি থেকে প্রায় তিন লাখ টাকা ও স্বর্ণালংকার নিয়ে বড়বাড়িয়া গ্রামে বাবা জিয়াউল হকের বাড়িতে পালিয়ে যান। এ বিষয়ে থানায় লিখিত অভিযোগের কপি ও তথ্য সংগ্রহ করতে যান সাংবাদিক মাসুদ। এ সুযোগে ঘটনাটি ভিন্নখাতে নিতে আবুল হোসেন ও হাসু সোনিয়া আক্তারকে দিয়ে থানায় শারীরিক নির্যাতনের অভিযোগ দায়ের করান। অথচ অভিযোগে যে সময় ও তারিখ উল্লেখ করা হয়েছে সেসময় তিনি পৌরসভায় পেশাগত কাজে জড়িত ছিলেন। যা সিসিটিভি ফুটেজ ও মোবাইল নম্বরের সিপিআর পরীক্ষা করলে সত্যতা মিলবে বলে তিনি জানান।

সাংবাদিক মাসুদকে হয়রানিসহ আবুল ও তার সহযোগীর বিভিন্ন অপকর্মের প্রতিবাদ এবং প্রশাসনের কাছে তিনি বিচার দাবি করেন।