জামালপুরে দুর্যোগ বিষয়ক স্থায়ী আদেশাবলীর উপর ওরিয়েন্টেশন

ওরিয়েন্টেশনে বক্তব্য রাখেন ইউনিয়ন পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আয়শা বেগম।ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: ইউনিয়ন পর্যায়ে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যদের সরকার প্রণীত স্থায়ী আদেশাবলী (এসওডি) সম্পর্কে সচেতনতা সৃষ্টি এবং দুর্যোগ মোকাবেলায় কৌশলগত দক্ষতা অর্জনের লক্ষে জামালপুর সদর উপজেলার লক্ষিরচর ইউনিয়নে ২৪ জুলাই অর্ধদিবস ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। ওরিয়েন্টেশনে সভাপতিত্ব করেন ইউনিয়ন পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আয়শা বেগম।

উন্নয়ন সংঘের জামালপুর এরিয়া প্রোগ্রাম আয়োজিত ও লক্ষ্মীরচর ইউনিয়ন পরিষদের সভা কক্ষে অনুষ্ঠিত ওরিয়েন্টেশনে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন ওযার্ল্ড ভিশনের এপি ব্যবস্থাপক সাগর ডি কস্তা, ইউপি সচিব আবু তালেব প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন উন্নয়ন সংঘের এপির সিডিও সমীর কুমার পান্ডে। সভায় অন্যান্য ইউপি সদস্যসহ ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে এসওডির শর্ত অনুযায়ী দুর্যোগ পূর্ব, দুর্যোগকালীন এবং দুর্যোগ পরবর্তী বিষয়গুলো বিশ্লেষণমুখী আলোচনা করা হয়। এছাড়া ওয়ার্ড দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা গঠন ও কার্যক্রম বাস্তবায়নের জন্য সিদ্ধান্ত নেয়া হয়। জামালপুর এরিয়া প্রোগ্রামের আওতায় শরিফপুর ও জামালপুর ৪টি ওয়ার্ডে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হবে বলে জানা যায়।