শেরপুরে পবিত্র কোরআন অবমাননার অভিযোগে যুবক আটক

সুজন সেন, নিজস্ব প্রতিবেদক, শেরপুর, বাংলারচিঠিডটকম: শেরপুরের শ্রীবরদীতে পবিত্র কোরআন শরীফ অবমাননার অভিযোগে ভুট্টু মিয়া (৩০) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। ২৩ জুলাই দুপুরে উপজেলার হালগড়া গ্রাম থেকে তাকে আটক করা হয়। সে ওই গ্রামের চাঁন মিয়ার ছেলে।

স্থানীয়দের অভিযোগ, মাদকসেবী ভুট্টু মিয়া দীর্ঘদিন যাবত পবিত্র কোরআন শরীফ অবমাননা ও ইসলাম ধর্ম নিয়ে নানা ধরনের কটুক্তি করে আসছে। কেউ এর প্রতিবাদ করতে গেলে দা দিয়ে কুপিয়ে হত্যা করার হুমকি দেয় ভুট্টু। সম্প্রতি তার বাবা চাঁন মিয়া বাধা দিলে তাকেও দা দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে। এ নিয়ে স্থানীয় মসজিদে শালিস বৈঠক অনুষ্ঠিত হয়।

ওই বৈঠকে বাবা চাঁন মিয়া ছেলেকে সংশোধনের সুযোগ চেয়ে সময় নেয়। এরপর থেকে আরো বেপরোয়া হয়ে ওঠে সে। ফলে এলাকার লোকজন ভয়ে তার কাছ থেকে নিরাপদ দূরত্ব বজায় রেখে চলত।

আজ ভুট্টু তার মাকে গালামন্দ করে। পরে আবারো কোরআন অবমাননার করতে গেলে গ্রামবাসীরা উত্তেজিত হয়ে তাকে ধরে ফেলে। পরে ঘটনাস্থল থেকে পুলিশ তাকে আটক করে থানা হেফাজতে নেয়।

স্থানীয় ইউপি সদস্য হাসানুজ্জামান রনি বলেন, সে মাঝে মধ্যেই ধর্ম ও পবিত্র কোরআন শরীফ অবমাননা করে আসছে। দা নিয়ে এলাকায় ঘুরে। মানুষ ওর ভয়ে আতংকে দিন কাটায়। এ জন্য গ্রামবাসীরা তাকে আটক করে পুলিশের হাতে তুলে দেয়।

এ ঘটনা শুনে শ্রীবরদী থানায় আসেন ধর্মীয় নেতাসহ স্থানীয় লোকজন।

এ সময় ইত্তেফাক উলামা বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের শেরপুর জেলা শাখার সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ বলেন, আমরা জানতে পেরেছি ভুট্টু কোরআন শরীফের উপর প্রস্রাব করেছে এবং পা রেখে ছিঁড়ে ফেলেছে। এ ঘটনা আমরা বরদাস্ত করতে পারিনি বিধায় ঘটনাস্থলে এসেছি। আমরা তার ফাঁসি চাই।

শ্রীবরদী থানার ওসি বিপ্লব কুমার বিশ্বাস বলেন, এ ব্যাপারে থানায় মামলার প্রক্রিয়া চলছে।