ইসলামপুরে নৌকার বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ায় ৫ নেতাকে দল থেকে বহিষ্কার

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর প্রতিনিধি, বাংলারচিঠিডটকম : আগামী ১৫ জুন জামালপুরের ইসলামপুর উপজেলার যমুনার তীরবর্তী ৬টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। দলের মনোনীত প্রার্থী (নৌকার) বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নেওয়ায় জামালপুর জেলা আওয়ামী লীগ পৃথক পৃথক চিঠিতে তাদের দল থেকে বহিষ্কার করেছেন। ৪ জুন জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় ।

জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ্ ও সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী স্বাক্ষরিত চিঠিগুলোতে এ তথ্য জানা গেছে।

বহিষ্কৃত বিদ্রোহী প্রার্থীরা হলেন- উপজেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মানিকুল ইসলাম মানিক, জেলা কৃষক লীগের সদস্য নিজাম উদ্দিন, কুলকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বর্তমান সদস্য হাফিজুর রহমান (হাফিজ কাজী), কুলকান্দী ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ও বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান ওবায়দুল হক বাবু এবং সাপধরী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য জয়নাল আবেদীন বিএসসিকে বিদ্রোহী প্রার্থী হওয়ায় দল থেকে বহিষ্কার করা হয়েছে। এ ছাড়া দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়ে বিদ্রোহী প্রার্থীর পক্ষে নির্বাচন করায় সাপধরী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমানকেও ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আইনজীবী আব্দুস সালাম সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।