প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটে চ্যাম্পিয়ন জামালপুর জিলা স্কুল

জামালপুর জিলা স্কুল এবং হযরত শাহ জামাল (র.) স্কুল এন্ড কলেজ দলের মধ্যে ফাইনাল খেলা। ছবি: বাংলারচিঠিডটকম

তৌহিদ বিন ইসলাম শুভ, ক্রীড়া প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতায় জামালপুরে চ্যাম্পিয়ন হয়েছে জামালপুর জিলা স্কুল। ২১ এপ্রিল জামালপুর জিলা স্কুল মাঠে ফাইনালে মুখোমুখি হয় জামালপুর জিলা স্কুল এবং হযরত শাহ জামাল (র.) স্কুল এন্ড কলেজ দল। খেলায় জামালপুর জিলা স্কুল ৬ উইকেটে জয়ী হয়।

এর আগে প্রাকৃতিক দুর্যোগ এবং বৃষ্টির কারণে পর্যাপ্ত সময়ে মাঠ ও পিচ ভেজা থাকায় খেলা শুরু হতে কিছুটা বিলম্ব হয়। যার জন্য আম্পায়ারের সিদ্ধান্তে নির্ধারিত ৫০ ওভারের খেলা কাটেল ওভার করে ৩০ ওভারে দেওয়া হয়।

টসে জিতে জামালপুর জিলা স্কুল বোলিং করার সিদ্ধান্ত নেয়। হযরত শাহ জামাল (র.) স্কুল এন্ড কলেজ ৩০ ওভারের খেলায় বড় স্কোর তাড়া করতে গিয়ে প্রথমেই কিছু উইকেটের পতন করে ফেলে, যার ফলে তারা ২৯ ওভার ২ বল খেলে সবগুলো উইকেটের পতন করে সংগ্রহ করে ১২৪ রান।

জবাবে, ১২৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে জামালপুর জিলা স্কুল ২৩ ওভার খেলে ৬ উইকেট হাতে রেখেই চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। দলের হয়ে সর্বোচ্চ রান করে ম্যাচ সেরা হোন সিক্ত গোপ।

আজকের খেলায় স্কোরার ছিলেন সৌম্য দ্বীপ বসু। আম্পায়ারের দায়িত্ব পালন করেন সতত সত্তম ও আব্দুর রহমান আনন্দ।

চ্যাম্পিয়ন জামালপুর জিলা স্কুল দলের হাতে ট্রফি তুলে দেন অতিথিবৃন্দ।ছবি: বাংলারচিঠিডটকম

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের গেইম ডেভলপমেন্ট বিভাগের ব্যবস্থাপনায় এবং জামালপুর জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় আয়োজিত খেলা শেষে সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে চ্যাম্পিয়ন ও রানারআপ দলের হাতে পুরস্কার তুলে দেন টুর্নামেন্টের প্রধান অতিথি জামালপুরের পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ এবং সভাপতি হিসেবে পুরস্কার তুলে দেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সদস্য মির্জা জিল্লুর রহমান শিপন। অনুষ্ঠান সঞ্চালনা করেন জামালপুর জেলা ক্রিকেট কোচ মিজানুর রহমান মিজু।

চ্যাম্পিয়ন জামালপুর জিলা স্কুল দল।ছবি: বাংলারচিঠিডটকম
ম্যান অফ দ্যা টুর্নামেন্ট মাহফুজ আলদীন। ছবি: বাংলারচিঠিডটকম

সংক্ষিপ্ত স্কোর:
হযরত শাহ জামাল (র.) স্কুল এন্ড কলেজ: ১২৪/১০ (২৯.২ ওভার), ব্যাটসম্যান: সাদিক আর রাফি ৩৪(৪২),মাসুদ রানা ৩০ (২২), বোলার : রাকিবুজ্জামান ০৬-০০-১৮-০২, আপন ০৩-০০-০৮-০২।
জামালপুর জিলা স্কুল : ১২৫/০৪ (২৩ ওভার), ব্যাটসম্যান : সিক্ত গোপ ৪৫ (৪৪), ফাতিন সিদ্দিক ৪২ (৫২), বোলার : জায়েদ হোসেন ০৩-০০-১৪-০২।
ফলাফল: জামালপুর জিলা স্কুল ৬ উইকেটে জয়ী।
ম্যাচ সেরা: বিজয়ী দলের সিক্ত গোপ।
ম্যান অফ দ্যা টুর্নামেন্ট : মাহফুজ আলদীন।