শ্রীবরদী-ঝিনাইগাতী কল্যাণ সমিতি ঢাকার সংবর্ধনা, অভিষেক, ইফতার ও দোয়া

আলী আকবর, নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: দেশে প্রথমবারের মতো ‘বঙ্গবন্ধু মেডেল ফর ডিপ্লোমেটিক এক্সিলেন্স এওয়ার্ড ২০২০’ জাতীয় পুরষ্কার অর্জন করেছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (মেরিটাইম অ্যাফেয়ার্স ইউনিট) ও শ্রীবরদী-ঝিনাইগাতী কল্যাণ সমিতি ঢাকা’র সভাপতি রিয়ার এডমিরাল মোঃ খুরশেদ আলম (অব.)।এ উপলক্ষে গতকাল রাজধানীর মানিক মিয়া এভিনিউ, সেচ ভবনের অডিটোরিয়ামে সমিতির পক্ষ থেকে সংবর্ধনা, সমিতির নব নির্বাচিত কার্যনির্বাহী ও উপদেষ্টা কমিটির অভিষেক, ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপির একান্ত সচিব ও সমিতির সাধারণ সম্পাদক ড. মোঃ আশরাফ আলী স্বাগত বক্তব্য প্রদান করেন এবং সংবর্ধিত অতিথির কৃতিত্ব বিষয়ক উপস্থাপনার মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক মুখ্য সচিব ও বৃহত্তর ময়মনসিংহ সমিতি ঢাকা’র সভাপতি মোঃ আবুল কালাম আজাদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যোগাযোগ মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব ও ঢাকাস্থ শেরপুর জেলা সমিতির সভাপতি মোঃ নজরুল ইসলাম, নৌপরিবহন মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব ও এসডিএফ এর চেয়ারম্যান মোঃ আবদুস সামাদ।

অতিরিক্ত সচিব ও আহবায়ক অনুষ্ঠান বাস্তবায়ন উপ কমিটি এবং সমিতির সহ-সভাপতি মোঃ বিল্লাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন অনুষ্ঠান বাস্তবায়ন উপ কমিটির সদস্য সচিব ও সমিতির যুগ্ম-সাধারণ সম্পাদক এ কে এম রফিকুল ইসলাম রফিক।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন যুগ্ম সচিব ও বাংলাদেশ হাইটেক পার্ক কতৃপক্ষের পরিচালক এবং সমিতির সহ-সভাপতি এ এন এম শফিকুল ইসলাম।

এছাড়াও আরো বক্তব্য দেন সমিতির উপদেষ্টামন্ডলির সদস্য জনাব ফিরোজখান নুন, উপ-পুলিশ কমিশনার জনাব মো: শহিদুল্লাহ। সভায় উপস্থিত ছিলেন সমিতির সহ-সভাপতি ডা. বেগম শামছুন নাহার শিরীন, ডা: জাকির হোসেন, ড. মো: বখতিয়ার হোসেন, রেজাউল ইসলাম রেজু, হাসান বেলাল, মাহমুদ আলম শাহিন, যুগ্ম -সাধারণ সম্পাদক প্রকৌশলী মোঃ জাকিরুল ইসলাম সুমন, প্রকৌশলী ইলিয়াস হোসেন লিটন, এ এইচ এম ইকবাল হোসেন অন্তর, আব্দুল আউয়াল মিয়া, সাখিনা আফরোজ পাপ্পু, রেজাউল করিম নয়ন, সাংগঠনিক সম্পাদক মো: মামুন খান, রাশেদুজ্জামান রাশেদ, মোঃ মিজানুর রহমান মিলন, মো: আব্বাস আলী, প্রকৌশলী তৌহিদ, রিপন, মানিক, সিদ্দিক, কোষাধক্ষ- এবিএম রশিদুজ্জামান রিপন, স্বাস্হ্য সম্পাদক-ড. আমানউল্লাহ, দপ্তর সম্পাদক মো: লাভলু হাসান, দূর্যোগ ও ত্রাণ সম্পাদক মো: ছামিউল হক, শিক্ষা ও ছাত্র কল্যান সম্পাদক-ফয়জুন্নাহার লাভলি ও হাসান জাকির শামীম, আইন সম্পাদক শ্বাসত মনির, মহিলা সম্পাদক-হাছনা বেগম, প্রকাশনা সম্পাদক-আরিফজ্জামান আরিফ, পরিক্লপনা ও উন্নয়ন সম্পাদক-মোহাম্মদ সোলায়মান, সম্পাদক মন্ডলির আরো সদস্যদের মধ্যে-নাজমুল হুদা রকি, মাসুদ, নাছির মাহমুদ গাজি, মেহেদী, ফর্সা, মালেক মল্লিক,জয়ন্ত, বাঁধন আরেং, নাজমুল জাহান, সাইফুল, রুবেল, দুর্জয়, কার্যনির্বাহী সদস্য-প্রফেসর শফিউল আরজু, প্রকৌশলী কাশেম, সুলায়মান গুলডেন, মো: আবু বকর সিদ্দিকও সাধারন সদস্যসহ অনেক আমন্ত্রিত উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে আবুল কালাম আজাদ বলেন, রিয়ার এডমিরাল মোঃ খুরশেদ আলম (অব.) শুধুমাত্র শ্রীবরদী, ঝিনাইগাতী, শেরপুর, জামালপুর কিংবা বৃহত্তর ময়মনসিংহের নয় বরং সারা দেশের গর্বের ধন। কারণ ভারত এবং মায়ানমারের সাথে বাংলাদেশের সমুদ্র জয়ের নেপথ্যে তার অবদানই সর্বাধিক। প্রধানমন্ত্রীর নেতৃত্বে আন্তর্জাতিক আদালতে বিভিন্ন যুক্তি উত্থাপন তার জ্ঞান এবং দক্ষতার কারণেই সম্ভব হয়েছে। যে কারণে তিনি ‘বঙ্গবন্ধু মেডেল ফর ডিপ্লোমেটিক এক্সিলেন্স এওয়ার্ড ২০২০’ জাতীয় পুরষ্কার অর্জন করেছেন।

বিশেষ অতিথির বক্তব্যে আবদুস সামাদ বলেন, শিক্ষার মৌলিক উন্নয়নে আমাদের সবাইকে এক যোগে কাজ করতে হবে। আমাদের শেরপুর জেলার শিক্ষার গুনগত মান আশানুরূপ নয়।

বিশেষ অতিথির বক্তব্যে নজরুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বর্তমান সরকারের আমলে উন্নয়নের অগ্রযাত্রায় বাংলাদেশ। সেই বাংলাদেশের আরেকটি কৃতিত্বের জায়গা হলো আমাদের সমুদ্র বিজয়। আমাদের আন্তর্জাতিক বিরোধের সমাধান হযেছে এবং এ জয় বিশ্বব্যাপী সমাদৃত হয়েছে। সেই সাথে আমাদের গৌরবের একটি জায়গা তৈরী হয়েছে। এই বিজয় নিয়ে যদি ইতিহাস লিখিত হয়; সেই ইতিহাসের একটি উল্লেখ যোগ্য অংশে থাকবেন আমাদের আজকের আয়োজনের সংবর্ধিত ব্যক্তিত্ব রিয়ার এডমিরাল মোঃ খুরশেদ আলম (অব.)।

সংবর্ধিত অতিথি রিয়ার এডমিরাল মোঃ খুরশেদ আলম (অব.) বলেন, আজ আমি খুবই আনন্দিত। আমি সংবর্ধনা পাওয়ার জন্য নয়; আমি আমার ব্যক্তিত্ব, নৈতিকতা ও দেশপ্রেম থেকেই সমুদ্র জয়ের জন্য কাজ করেছি এবং সফলও হয়েছি।