বাহাদুরাবাদ-বালাসী রুটে লঞ্চ সার্ভিস উদ্বোধন

বিল্লাল হোসেন মন্ডল, দেওয়ানগঞ্জ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় বাহাদুরাবাদ ঘাট ও গাইবান্ধার বালাসী রুটে লঞ্চ সার্ভিস চালু ও বাহাদুরাবাদ ঘাট নৌ-টার্মিনাল ভবনের উদ্বোধন করা হয়েছে।

৯ এপ্রিল দুপুরে বাহাদুরাবাদ ঘাটে এ লঞ্চ সার্ভিসের উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

জানা গেছে, বাহাদুরাবাদ ও বালাসী ঘাটের নৌপথের দূরত্ব ৩৯ কিলোমিটার। এর মধ্যে ১০ কিলোমিটার নৌ-চ্যা নেল খনন করা হয়েছে। খননকৃত এই চ্যানেলের প্রস্থ ৩৭ মিটার। বেসরকারি ও বিআইডব্লিউটিএর একাধিক ড্রেজার দ্বারা মোট ১৮ দশমিক ২০ লাখ ঘনমিটার বালু সরানো হয়েছে খননকৃত চ্যানেল থেকে। এর মধ্যে বেসরকারি ড্রেজার দ্বারা খনন করা হয়েছে ১৫ লাখ ঘনমিটার।

ব্যয় হয়েছে ২৫ কোটি ৩৪ লাখ টাকা। উক্ত চ্যা নেলে বর্তমানে ৯-১০ ফুট পানি আছে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, অতিরিক্ত পুলিশ সুপার দেওয়ানগঞ্জ সার্কেল রাকিবুল হাসান (রাসেল), উপজেলা পরিষদের চেয়ারম্যান সোলায়মান হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুন্নাহার শেফা, সহকারী কমিশনার (ভূমি) অহন্না জিন্নাত, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দেওয়ান মো. ইমরান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুবক্কর সিদ্দিক, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, চুকাইবাড়ী ইউপি চেয়ারম্যান সেলিম খানসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ।