শেরপুরে জমি সংক্রান্ত বিরোধে একজনকে কুপিয়ে খুন

মরদেহের পাশে স্বজনদের আহাজারি। ছবি: বাংলারচিঠিডটকম

সুজন সেন, নিজস্ব প্রতিবেদক, শেরপুর, বাংলারচিঠিডটকম: শেরপুরের শ্রীবরদী উপজেলায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের দায়ের কোপে শেখবর আলী (৪৫) নামে একজন খুন হয়েছেন। আহত হয়েছে আরও দুইজন। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে নারীসহ দুইজনকে আটক করেছে পুলিশ। ২৩ মার্চ বিকালে উপজেলার রানীশিমুল ইউনিয়নের হালুহাটি গ্রামে এ খুনের ঘটনা ঘটে।

নিহত শেখবর ওই গ্রামের মোফাজ্জল হোসেনের ছেলে।

স্থানীয় একাধিক সূত্র জানায়, দীর্ঘদিন যাবত প্রতিবেশী মৃত শরাফত আলীর ছেলে জাকির হোসেন জিকোর সাথে শেখবর আলীর জমি সংক্রান্ত বিরোধ চলছিল। এরই জের ধরে ২২ মার্চ প্রতিপক্ষ জিকোসহ কয়েকজনের বিরুদ্ধে থানায় একটি সাধারণ ডায়েরি করেন শেখবর। আজ থানার একজন কর্মকর্তা বিষয়টি সরেজমিনে তদন্ত করতে ঘটনাস্থল পরিদর্শনে যান। এদিকে প্রতিপক্ষ জিকোসহ ৪-৫ জন অতর্কিতভাবে ধারালো অস্ত্রসহ লাঠিসোটা নিয়ে শেখবর আলীর ওপর হামলা চালায়।

এ সময় প্রতিপক্ষের লোকজন ধারালো দা’সহ নানা দেশীয় অস্ত্র নিয়ে শেখবর আলীর গলা ও মাথায় উপর্যুপরি আঘাত করে। এতে ঘটনাস্থলেই মৃত্যুর কোলে ঢলে পড়ে শেখবর। এ ঘটনায় আহত হয় তার ছোট ভাই মাহফুজ ও প্রতিবেশী শরাফত।

এ ঘটনায় তাৎক্ষণিকভাবে অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে এক নারীসহ জাজ মিয়া নামে দুইজনকে আটক করে পুলিশ।

পরে ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে উপজেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এসময় হাসপাতালের জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক শেখ আলীকে মৃত ঘোষণা করেন।

নিহতের মা মাহফুজার বেগম বলেন, আমরা ঢাহা থাহি। এল্লাডা জমি। ওই হানে গাছ লাগাইছি। এই গাছ ওরা কাইটা নিয়া গেছে। আমার পোলা বাধা দেয়। ওরা দাউ দিয়া কুপাইয়া আমার পোলাডারে মারছে।

নিহতের ছোট ভাই মাহফুজ বলেন, আমগোর ওপর অতর্কিতভাবে হামলা করেছে। আমার ভাইরে মাইরা ফালাইছে। আমারেও মারছে। আমরা এর বিচার চাই।

অন্যদিকে দোষীদের আইনের আওতায় আনতে অভিযান শুরু হয়েছে বলে জানিয়েছেন ওসি বিপ্লব কুমার বিশ্বাস।