সরকারি কর্মকর্তা কর্তৃক রিকল ২০২১ প্রকল্পের কার্যক্রম পরিদর্শন

সিবিও সদস্যদের সাথে মতবিনিময় করেন সরকারি দুই কর্মকর্তা। ছবি: বাংলারচিঠিডটকম

জিএম ফাতিউল হাফিজ বাবু, বকশীগঞ্জ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় সরকারি কর্মকর্তাবৃন্দ বেসরকারি সংস্থা উন্নয়ন সংঘের রিকল ২০২১ প্রকল্পের মাঠ পর্যায়ের কার্যক্রম ২৩ ফেব্রæয়ারি দুপুরে পরিদর্শন করেছেন।

অক্সফ্যাম ইন বাংলাদেশ এর সহযোগিতায় এবং উন্নয়ন সংঘের বাস্তবায়নে বাহাদুরাবাদ ইউনিয়নের কান্দিরগ্রামে রিকল ২০২১ প্রকল্পের কার্যক্রম পরিদর্শন করা হয়।

দেওয়ানগঞ্জ উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আহসান হাবিব ও উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপসহকারী প্রকৌশলী রাকিবুল ইসলাম মাঠ পর্যায়ে পরিদর্শনকালে কান্দিরগ্রাম গ্রাম উন্নয়ন সংঘের সিবিও নির্বাহী কমিটি, নারী আড্ডা দল, নারী ওয়াশ দল, উৎপাদক দল, যুব-যুবতী দলের সদস্যদের সঙ্গে মতবিনিময় করেন।

মতবিনিময় সভায় এসময় অন্যান্যের মধ্যে উন্নয়ন সংঘের অর্থ ও প্রশাসন বিভাগের পরিচালক জিয়াউর রহমান, উন্নয়ন সংঘের রিকল ২০২১ প্রকল্পের সমন্বয়কারী জোৎস্না আক্তার, সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমসহ উন্নয়ন সংঘের এফএফ, ভলান্টিয়ার উপস্থিত ছিলেন।

মতবিনিময় শেষে সিবিওর নারী সদস্যদের তৈরি করা কান্দিরগ্রাম স্যানিটারী ন্যাপকিন সেন্টার, নারীদের জন্য নির্মিত স্নানাগার পরিদর্শন করেন সরকারি দুই কর্মকর্তা।

পরিদর্শনকালে তারা এই এলাকায় স্যানিটেশন ব্যবস্থার উন্নয়ন করা, নলকূপ প্রদান, যুব-যুবতীদের প্রশিক্ষণের আওতায় নিয়ে আসা সহ সরকারি সুযোগ সুবিধা প্রদানের আশ্বাস প্রদান করেন।