তিরুথা রওজাতুল উলুম মাদরাসার নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন ধর্ম প্রতিমন্ত্রী

তিরুথা রওজাতুল উলুম নুরানি হাফিজিয়া মাদরাসার পাঁচতলা ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর ফলক উম্মোচন শেষে মোনাজাতে অংশ নেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান দুলাল ও অন্যান্য অতিথিবৃন্দ। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: জামালপুর পৌরসভার তিরুথা রওজাতুল উলুম নুরানি হাফিজিয়া মাদরাসার পাঁচতলা ভবন নির্মাণ কাজ শুরু হয়েছে। ৫ ফেব্রুয়ারি বিকেলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভবন নির্মাণ কাজের ভিত্তির প্রস্তর ফলক উন্মোচন করেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান দুলাল।

মাদরাসা প্রাঙ্গণে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সংক্ষিপ্ত আলোচনা সভায় ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান দুলাল বলেন, মানুষের সেবা করার জন্য আল্লাহ তায়ালা মানুষ সৃষ্টি করেছেন। শুধু বাঙালি জাতিই নয়, সারা দুনিয়ার মধ্যে মানুষই আল্লাহ তায়ালার সর্বশ্রেষ্ঠ সৃষ্টি। আল্লাহ তায়ালা মানুষকে দুনিয়াতে পাঠাইছেন তিনটি কাজের জন্য। একটা হলো আল্লাহর হুকুমে নবী করিম (সা:) এর তরিকা মেনে চলা। দ্বিতীয়ত হলো নিজে মেনে চলা তরিকাগুলো অন্যদের শোনানো এবং তৃতীয়ত হলো মানুষ হয়ে মানুষের সেবা করা। আজকে শিক্ষকরা কিন্তু মানুষ হিসেবে মানুষের জন্য কাজ করছেন। কোমলমতি শিশুদের মানুষ বানাচ্ছেন তারা। এই শিশুরা কিন্তু আস্তে আস্তে শিক্ষা নিয়ে আদর্শ মানুষ হিসেবে গড়ে উঠে মানুষের সেবায় নিয়োজিত হতে পারবে।

মাদরসার উন্নয়ন প্রসঙ্গে তিনি বলেন, ভালো উদ্দেশ্য নিয়ে কোন কাজ শুরু করলে তা শেষ হবেই। এই মাদরাসার ভবন নির্মাণসহ সার্বিক উন্নয়নে তিনি ব্যক্তিগতভাবে এবং ধর্ম মন্ত্রণালয়ের মাধ্যমে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

তিরুথা রওজাতুল উলুম হাফিজিয়া মাদরাসার পাঁচতলা ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর ফলক উম্মোচন অনুষ্ঠানে বক্তব্য রাখেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান দুলাল । ছবি : বাংলারচিঠিডটকম

অনুষ্ঠানের বিশেষ অতিথির বক্তব্যে জামালপুর সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী মো. মোজাফফর হোসেন মাদরসাটির ভবন নির্মাণের জন্য তার ব্যক্তিগত তহবিল থেকে এক লাখ টাকা অনুদান প্রদানের ঘোষণা দিয়ে ভবিষ্যতে আরো আর্থিক সহযোগিতার আশ্বাস দেন। একই সাথে তিনি তার সংসদ সদস্যের বরাদ্দের তহবিল থেকেও আর্থিক সহায়তার আশ্বাস দেন।

মাদরাসা প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তিরুথা রওজাতুল উলুম নুরানি হাফিজিয়া মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি জামালপুর বড় মসজিদের খতিব মুফতি মাওলানা মো. আব্দুল্লাহ। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটুস লরেন্স চিরান, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক গোলাম ফরিদ আজাদ প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন বাংলারচিঠিডটকম এর সম্পাদক ও মানবাধিকার সংগঠক জাহাঙ্গীর সেলিম।

আলোচনা সভার শুরুতেই মাদরাসা কমিটির পক্ষ থেকে অনুষ্ঠানের প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়। এর আগে ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান দুলাল ও বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী মো. মোজাফফর হোসেন স্থানীয় তিরুথা সত্যপীর উচ্চ বিদ্যালয় পরিদর্শন এবং বিদ্যালয় পরিচালনা কমিটি, শিক্ষক ও গণ্যমান্য ব্যক্তিদের সাথে সৌজন্য মতবিনিময় করেন।