জামালপুরে বিএনপির গণসমাবেশ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়

জামালপুরে বিএনপির গণসমাবেশ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নেতা সৈয়দ এমরান সালেহ প্রিন্স। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে জামালপুরে বিএনপির গণসমাবেশ উপলক্ষে জেলা বিএনপি কার্যালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ২৩ ডিসেম্বর দুপুরে জেলা বিএনপি কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, বর্তমান সরকার ফরমায়েসি রায়ের মাধ্যমে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সাজা দিয়েছে। জেলখানায়ও তার চিকিৎসা করানো হয়নি। খালেদা জিয়া বর্তমানে গুরুতর অসুস্থ অবস্থায় দেশের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। সরকার তার জামিনের অধিকার কেড়ে নিয়েছে। মুক্তির নামে তাকে গৃহবন্দি করে রাখা হয়েছে।

তিনি বলেন, খালেদা জিয়ার অসুস্থতা ক্রমেই তীব্র হচ্ছে। ইতিমধ্যে তার মেডিকেল বোর্ডের চিকিৎসকরা বারবার বলে আসছেন দেশে তার চিকিৎসা করানো সম্ভব নয়। জরুরিভিত্তিতে তাকে বিদেশে নিয়ে উন্নত চিকিৎসা করাতে হবে। তার মেডিকেল বোর্ড, বিএনপি ও পরিবারের পক্ষে বারবার আবেদন করেও সরকার তাকে বিদেশে নিতে অনুমতি দিচ্ছে না। বিএনপি মনে করে খালেদা জিয়ার বিরুদ্ধে বিদ্যমান আইনের ৪০১ ধারা উঠিয়ে নিলেই তাকে বিদেশে নিতে আর কোন বাধা থাকবে না। কিন্তু সরকার তা না করে বিষয়টিকে রাজনৈতিক প্রতিহিংসা হিসেবে নিয়েছে।

তিনি আরো বলেন, বিএনপিও বিষয়টিকে রাজনৈতিকভাবেই গ্রহণ করেছে। বিএনপি রাজপথেই আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে সুচিকিৎসার বিষয়টিকে গণদাবিতে রূপ দিতে চায়। এই লক্ষ্যেই বিএনপি ২২ ডিসেম্বর থেকে জেলায় জেলায় গণসমাবেশের ডাক দিয়েছে। ২৪ ডিসেম্বর দুপুর ২টায় কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে জামালপুর শহরের ফুলবাড়িয়া পুরাতন ঈদগাহে আয়োজিত গণসমাবেশ সফল করতে সবার সহযোগিতা কামনা করেন তিনি।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক উপমন্ত্রী মো. সিরাজুল হক ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ মো. ওয়ারেছ আলী মামুন বক্তব্য রাখেন। প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার জেলায় কর্মরত সাংবাদিকরা এ মতবিনিময় সভায় অংশ নেন।