দেওয়ানগঞ্জে কমিউনিটি ক্লিনিকের কর্মপরিকল্পনা প্রণয়ন সভা অনুষ্ঠিত

সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সোলায়মান হোসেন। ছবি: বাংলারচিঠিডটকম

ফরিদুল ইসলাম ফরিদ, বিশেষ প্রতিনিধি : জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় কমিউনিটি ক্লিনিকের সেবার মান বৃদ্ধিতে কর্মপরিকল্পনা প্রণয়ন সভা অনুষ্ঠিত হয়েছে। ২৫ অক্টোবর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে এ সভার আয়োজন করা হয়। সিভিএ ও কৃষকদল আয়োজিত সভায় সহযোগিতা করে উন্নয়ন সংঘ ও ওয়ার্ল্ড ভিশন।

সংস্থার বিংগস প্রকল্পের আওতায় সভায় সভাপতিত্ব করেন দেওয়ানগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক আহসান হাবীব। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সোলায়মান হোসেন।

সভায় অন্যান্যের ম্যধ্যে আলোচনায় অংশ নেন- উন্নয়ন সংঘের মনিটরিং অফিসার ও ভারপ্রাপ্ত প্রজেক্ট কো-অর্ডিনেটর মো. আব্দুল হালিম, নিউট্রিশন অফিসার মেহেদী হাসান, দেওয়ানগঞ্জ উপজেলা কো-অর্ডিনেটর আবুল কালাম আজাদ, ইসলামপুর উপজেলা কো-অর্ডিনেটর শাহানা পারভীন, পিও আল মজনু প্রমুখ। সভা সঞ্চালনা করেন প্রজেক্ট অফিসার মো. রাকিবুল হাসান।

সভায় এছাড়াও স্বাস্থ্য পরিদর্শক চায়না রাণী দাস, সিএইচসিপি মাহমুদুল হাসান, কামরুন্নাহার, লায়লা বেগম, আইরিন সুলতানা, রুহুল আমিন ও খুর্শিদা জামান এবং সিভিএ সদস্য আজিজুর রহমানসহ সিজি সদস্য ও সিভিএ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

জানা যায়, ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর অংশীদারীত্বে উন্নয়ন সংঘ বাস্তবায়নে বিংগস প্রকল্প বাস্তবায়ন হচ্ছে জামালপুর ও শেরপুর জেলায়। এর ধারাবাহিকতায় জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক কার্যক্রম হাতে নিয়েছে। স্বাস্থ্যসেবার মাধ্যমে গর্ভবতী মা, দুগ্ধদানকারী মা, শিশু, কিশোরীসহ সকল ধরনের মানুষের স্বাস্থ্যসেবা দ্বোরগোড়ায় পৌঁছাতে পারে এবং বিভিন্ন পরামর্শের মাধ্যম পুষ্টির মান উন্নয়নে ভূমিকা রাখবে।