বকশীগঞ্জে ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত

অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুন মুন জাহান লিজা। ছবি: বাংলারচিঠিডটকম

জিএম ফাতিউল হাফিজ বাবু, বকশীগঞ্জ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের বকশীগঞ্জে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে কোরআন তেলাওয়াত ও আযান প্রতিযোগিতা ২০ অক্টোবর দুপুরে অনুষ্ঠিত হয়েছে।

বগারচর ইউনিয়নের আলীরপাড়া গ্রামের আলহাজ মনোয়ারা বেগম হাফিজিয়া মাদরাসা ও এতিম খানার উদ্যোগে আলীরপাড়া আলহাজ গাজী আমানুজ্জামান মডার্ন কলেজ মিলনায়তনে প্রতিযোগিতার উদ্বোধনী ও পুরস্কার অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুন মুন জাহান লিজা।

আলহাজ গাজী আমানুজ্জামান মডার্ন কলেজের সার্বিক সহযোগিতায় এবং আলহাজ মনোয়ারা বেগম হাফিজিয়া মাদরাসা ও এতিমখানার প্রতিষ্ঠাতা ও সভাপতি প্রকৌশলী গাজী মো. আমানুজ্জামানের সভাপতিত্বে এসময় স্বাগত বক্তব্য রাখেন সাবেক অধ্যক্ষ হেলাল উদ্দিন খান।

অনুষ্ঠানে অংশগ্রহণকারীবৃন্দ। ছবি: বাংলারচিঠিডটকম

প্রভাষক পাবেল মিয়ার সঞ্চালনায় প্রতিযোগিতা অনুষ্ঠানে উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা কাজী সুয়াইব আজমী, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা হাবিবুর রহমান, আলহাজ গাজী আমানুজ্জামান মডার্ন কলেজের অধ্যক্ষ নূর জাহান বেগম লাকী, আলহাজ গাজী আমানুজ্জামান মডার্ন কলেজের দাতা সদস্য মনোয়ারা বেগম, গাজী পরিবারের সদস্য গাজী মো. মাঈদুল ইসলাম, সমাজসেবক মোসাদ্দেকুর রহমান প্রমাণিক মাসুম, বকশীগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মওলানা মোহাম্মদ আলী, বকশীগঞ্জ উপজেলা পরিষদ জামে মসজিদের খতিব মওলানা এনায়েত উল্লাহ, অত্র মাদারাসার মোহতামিম হাফেজ আবু হানিফ প্রমুখ উপস্থিত ছিলেন।

কোরআন তেলাওয়াত ও আযান প্রতিযোগিতায় বকশীগঞ্জ উপজেলার ৬০টি হাফেজিয়া মাদরাসা, নূরানী ও কওমি মাদরাসার শিক্ষার্থীসহ বিভিন্ন মাদরাসার প্রধানগণ অংশ নেন। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদপত্র দেওয়া হয়।