শেরপুরে নিখোঁজের ৪ দিন পর কেরোসিনের গন্ধে মিলল লাশের সন্ধান

নিখোঁজের চারদিন পর পাহাড়ি বনাঞ্চল থেকে জহির উদ্দিন নামে এক বৃদ্ধ কৃষকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ছবি : বাংলারচিঠিডটকম

সুজন সেন, নিজস্ব প্রতিবেদক, শেরপুর
বাংলারচিঠিডটকম

শেরপুরের ঝিনাইগাতী সীমান্ত এলাকায় নিখোঁজের চারদিন পর পাহাড়ি বনাঞ্চল থেকে জহির উদ্দিন নামে এক বৃদ্ধ কৃষকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এর আগে নিহতের স্বজনরা কেরোসিনের গন্ধ পেয়ে লাশের সন্ধান পায়। ৭ অক্টোবর বিকালে উপজেলার তাওয়াকোচা পাহাড়ি টিলার নিচে মাটিচাপা দেওয়া অবস্থায় ওই কৃষকের লাশ উদ্ধার হয়।

জহির উদ্দিন পার্শ্ববর্তী উপজেলা শ্রীবরদী সীমান্তের খারামোরা গ্রামের মৃত ছাবেদ আলীর ছেলে। ৩ অক্টোবর দিবাগত রাতে ধান ক্ষেত পাহারা দিতে গিয়ে তিনি নিখোঁজ হন।

এ ঘটনায় ৮ অক্টোবর সকালে শ্রীবরদী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

নিহতের স্বজনরা জানান, ৩ অক্টোবর রাতে ধান ক্ষেত পাহারা দেওয়ার জন্যে বাড়ি থেকে বের হন জহির উদ্দিন। পরদিন আর ফিরে আসেননি তিনি। পরে তার হদিস পেতে বনাঞ্চলের বিভিন্ন স্থানে খোঁজ নেয়া এবং এলাকায় মাইকিং করা হয়। এক পর্যায়ে ৭ অক্টোবর বিকালে নিহতের বাড়ি থেকে প্রায় এক কিলোমিটার পূর্বদিকে ঝিনাইগাতীর তাওয়াকোচার ঘোচা নামক স্থানে পাহাড়ি টিলার নিচে কেরোসিনের গন্ধ পায় নিহতের ছেলে জাকির হোসেন।

পরে সেখানে মাটিচাপা দেওয়া অবস্থায় বাবার লাশের সন্ধান পান তিনি। এর পরপরই বিষয়টি শ্রীবরদী ও ঝিনাইগাতী থানা পুলিশকে জানানো হয়। এমন তথ্য পেয়ে উভয় থানা পুলিশের সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করে নিহতের লাশ উদ্ধার করে। পরে লাশের সুরতহাল প্রতিবেদন সংগ্রহ করে ময়না তদন্তের জন্যে জেলা সদর হাসপাতালে পাঠানো হয়।

নিহতের ছোট ভাই মোহসীন আলী ও ছেলে জাকির হোসেনসহ স্বজনদের দাবি, চোরাকারবারি বা পূর্ব শত্রুতার জের ধরে কেউ তাকে হত্যা করে সেখানে মাটিচাপা দিয়েছে।

ঘটনার রহস্য উদঘাটনে তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছেন শ্রীবরদী থানার ওসি বিপ্লব কুমার বিশ্বাস।