জামালপুর পাসপোর্ট অফিস চত্বরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ৭ জনকে জরিমানা

জরিমানায় দণ্ডপ্রাপ্ত সাতজন। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জামালপুর পৌরশহরের শেখের ভিটা এলাকায় পাসপোর্ট অফিস চত্বরে ৫ সেপ্টেম্বর দুপুরে অভিযান পরিচালনা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ সময় পাসপোর্ট অফিসে সরকারী কর্মচারীকে কার্যসম্পাদনে বাধা প্রদান করায় সাতজন ব্যক্তিকে আটক করে জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জামালপুর জেলা প্রশাসনের নির্বাহী হাকিম জান্নাতুল ফেরদৌস হ্যাপি ও সহযোগিতা করেন র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জমান।

র‌্যাবের জামালপুর ক্যাম্পের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

র‌্যাব জানায়, অভিযোগ পেয়ে ৫ সেপ্টেম্বর দুপুর পৌনে একটার দিকে জামালপুর পৌরশহরের শেখের ভিটা এলাকায় পাসপোর্ট অফিস চত্বরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়। এসময় সরকারি কর্মচারীকে কার্যসম্পাদনে বাধা দেওয়ার অভিযোগে সাতজন ব্যক্তিকে আটক করে প্রত্যেককে ৫০০ টাকা করে জরিমানা করা হয়। তাদের কাছ থেকে মোট তিন হাজার ৫০০ টাকা আদায় করা হয়।

জরিমানায় দণ্ডপ্রাপ্তরা হলেন- জামালপুর পৌরসভার বগাবাইতের মো. রফিকুল ইসলাম (৪৫), মনিরাজপুর বটতলার মো. মাহমুদ হাসান (৩০), কাচারীপাড়ার মো. শামীম হোসেন (৩৫), মো. রুবেল হোসেন (৩৫) ও মো. ফারুক হোসেন (৩৩), শেখেরভিটার মো. রনি (২১) ও একই এলাকার মো. বাপ্পী (২৪)।

১৮৬০ সালের দণ্ডবিধি আইনের ১৮৬ ধারায় তাদেরকে এ জরিমানা করা হয়।

র‌্যাব আরও জানায়, এ ধরনের অপরাধের বিরুদ্ধে র‌্যাবের নিয়মিত ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হবে।