দেওয়ানগঞ্জের সানন্দবাড়ী নদী ভাঙ্গন কবলিত সড়ক পরিদর্শন করলেন ইউএনও

নদী ভাঙ্গন কবলিত সড়ক পরিদর্শন করেন ইউএনও এ কে এম আব্দুল্লাহ বিন রশিদ।ছবি : বাংলারচিঠিডটকম

বিল্লাল হোসেন মন্ডল, দেওয়ানগঞ্জ প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার সানন্দবাড়ী সড়কের জিঞ্জিরাম নদী ভাঙ্গন কবলিত এলাকা ৫ জুলাই পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ কে এম আব্দুল্লাহ বিন রশিদ।

জানা গেছে, কয়েকদিনের টানা বর্ষণ ও পাহাড়ী ঢলে জিঞ্জিরাম নদীর পানি বৃদ্ধি পেয়ে দেওয়ানগঞ্জ-সানন্দবাড়ী সড়কের হাতীভাঙ্গা ইউনিয়নের, মজিরুর মাষ্টারের বাড়ির সংলগ্ন, জবেদ মোড় এলাকার সড়ক ভাঙ্গন শুরু হয়। এতে যানবাহন যাতায়াতে ও জনসাধারণ চলাচলে দুর্ভোগ, জবেদ মোড়, সবুজপুর, সাপমারী এলাকা নদী ভাঙ্গন আশঙ্কায় থাকার সংবাদ পেয়ে তিনি নদী ভাঙ্গন কবলিত এলাকা ও ক্ষতিগ্রস্ত তারাটিয়া জন ব্রীজ সড়ক পরিদর্শন করেন।

পরিদর্শনকালে গণমাধ্যমকর্মীদের ইউএনও এ কে এম আব্দুল্লাহ বিন রশিদ জানান, দেওয়ানগঞ্জ-সানন্দবাড়ী সড়কের বিভিন্ন স্থানে ক্ষতিগ্রস্ত হয়েছে। দ্রুত সংস্কার না হলে যানবাহন চলাচল ও উত্তর এলাকার চারটি ইউনিয়নের সাথে দেওয়ানগঞ্জ যোগাযোগ বন্ধ হয়ে যাবে।

তিনি বলেন, ভাঙ্গন কবলিত এলাকায় উপজেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে সংস্কারের উদ্যোগ নেয়া হয়েছে। অতিদ্রুত ওইস্থানে সংস্কারের কাজ শুরু হবে। এ ব্যাপারে উপজেলা প্রকৌশলীকে পানি উন্নয়ন বোর্ডে রিপোর্ট দ্রুত করার জন্য বলা হবে।

মাস্ক বিতরণ করেন ইউএনও এ কে এম আব্দুল্লাহ বিন রশিদ।ছবি : বাংলারচিঠিডটকম

পরিদর্শন শেষে ইউএনও তারাটিয়া, বাঁশতুলি, ডিগ্রীর বাজারের লকডাউন বাস্তবায়নে স্বাস্থ্যবিধি রক্ষার্থে জনসাধারণদের মাস্ক বিতরণ করেন। এসময় তার সাথে ছিলেন- উপজেলা প্রকৌশলী দপ্তরের এসও খোরশেদ আলম, ইউপি চেয়ারম্যান সোহেল রানা, নুর ছালাম, সাংবাদিক বিল্লাল হোসেন মন্ডল, তারেক মাহামুদ প্রমুখ।