সরিষাবাড়ীতে লকডাউন মানছে না কেউ

জামালপুরের সরিষাবাড়ী পৌর এলাকায় আরামনগর বাজারে কেনাকাটা করতে আসা মানুষের উপচে পড়া ভিড়। ২৮ জুন দুপুরে তোলা ছবি। ছবি: বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় প্রশাসনের তৎপরতা থাকলেও লকডাউন মানছে না কেউ। রাস্তায় চলছে যানবাহন। হাট-বাজারে মানুষের উপচে পড়া ভিড়। চলছে ব্যবসা প্রতিষ্ঠানে কেনাকাটা।

সরজমিন ঘুরে দেখা যায়, করোনাভাইরাসের প্রভাবে স্বাস্থ্যবিধি মানার ওপর কঠোর হওয়ার জন্য ২৭ জুন ফের লকডাইনের ঘোষণা দেয় সরকার। এ ঘোষণার পর মধ্যরাতে করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতা ও বিধি নিষেধ মেনে চলার জন্য মাইকিং করে সরিষাবাড়ী থানার পুলিশ। পুলিশ এ প্রচার করলেও তার বাস্তবে ভিন্ন। ২৮ জুন সকালে প্রশাসনের একটু তৎপরতা দেখা যায়। দুপুরের পর থেকে রাস্তায় যানবাহন চলাচল স্বাভাবিক হতে দেখা যায়। এ ছাড়া পৌর এলাকা আরামনগর বাজারসহ বিভিন্ন বাজারে কেনাকাটা করতে আসা মানুষের ভিড় প্রতিদিনের মতোই স্বাভাবিক ছিল।

আরামনগর বাজারে কেনাকাটা করতে করতে আসা করিম মন্ডলের সাথে কথা হলে তিনি বলেন, কয়দিন ঘরে বসে থাকবো। মাস্ক কিনতেও টাকা লাগে। বাহিরে বের হয়ে কাজ না করলে সেগুলোও কিনবো কেমনে।

অটোবাইকচালক রফিক, হাবেল মিয়া, বেলালসহ আরও অনেকেই বলেন, প্রতিদিন অটো ভাড়া দিতে হয়। ঘরে বউ বাচ্চা আছে গাড়ি না চালালে ভাড়া ও খাবো কি। আমরা তো এখন পর্যন্ত কোন সরকারি সহায়তা পাইনি।

এ ব্যাপারে সরিষাবাড়ী থানার ওসি মীর রফিকুল হক বলেন, মানুষের চলাচলের ওপর নির্দেশনাগুলো ১ জুলাই থেকে কার্যকর করার জোর চেষ্টা চালানো হবে। যানবাহন চলাচল বন্ধ করতে পুলিশ কাজ করছে।