স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবি জানাল জামালপুরের শিক্ষার্থীরা

শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে ২৪ মে সকালে জামালপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধনের আয়োজন করে শিক্ষার্থীরা। ছবি : বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা
জামালপুর প্রতিনিধি

শিক্ষাজীবন রক্ষায় অবিলম্বে স্বাস্থ্যবিধি মেনে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন জামালপুর জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। ২৪ মে সকালে জামালপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ মানববন্ধনের আয়োজন করেন তারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন শিক্ষার্থী রাকিবুল হাসান, আবু সাঈদ পলাশ, ইখলাস হাসান ও সাদিকুর রহমান প্রমুখ।

তারা বলেন, করোনার কারণে টানা পনের মাস ধরে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় সারাদেশের লাখ লাখ শিক্ষার্থীর ভবিষ্যৎ জীবন এক অনিশ্চয়তা ও শঙ্কার মধ্যে পড়েছে। তারা লেখাপড়ায় মনযোগ হারিয়ে ফেলছে। পড়ালেখার চাপ না থাকায় অনেক শিক্ষার্থী মোবাইলে ইন্টারনেটে গেমসসহ নানান নেতিবাচক ক্ষতিকর কাজে আসক্ত হয়ে পড়ছে। অনেক শিক্ষার্থী খুবই মানসিক চাপে বিপর্যস্ত হয়ে পড়ছে।

বক্তারা আরও বলেন, সরকার জীবন ও জীবিকার বিবেচনায় সারাদেশে স্বাস্থ্যবিধি মেনে সকল সরকারি বেসরকারি দপ্তর, ব্যাংক-বীমাসহ ব্যবসায়ী প্রতিষ্ঠান ও হোটেল রেস্তরাঁ খোলা রাখা এবং অর্ধেক আসনে যাত্রী পরিবহনে আন্ত:জেলা গণপরিবহন ট্রেন বাস চলাচলের অনুমতি দিলেও শুধুমাত্র শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখেছেন। স্বাস্থ্যবিধি মেনে যেকোন উপায়েই হোক সারাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিয়ে সকল পাবলিক পরীক্ষার তারিখ ঘোষণাসহ প্রাতিষ্ঠানিক পাঠদান শুরু করার জন্য প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর কাছে আকুল আবেদন জানান শিক্ষার্থীরা।

জামালপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিপুল সংখ্যক শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মেনে এই মানববন্ধনে অংশ নেন।