বকশীগঞ্জে পল্লী বিদ্যুৎ সমিতির ইলেক্ট্রিশিয়ানদের সমস্যা নিয়ে ডিজিএমের মতবিনিময় অনুষ্ঠিত

বক্তব্য রাখেন বকশীগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম জয় প্রকাশ নন্দী। ছবি : বাংলারচিঠিডটকম

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের বকশীগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির ইলেক্ট্রিশিয়ানদের নিয়ে সৃষ্ট সমস্যা সমাধানের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

জামালপুর পল্লী বিদ্যুত সমিতির বকশীগঞ্জ জোনাল অফিসে ১৩ এপ্রিল বিকালে ওই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। মতবিনিময়কালে বকশীগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম জয় প্রকাশ নন্দী জানান, আমি গত ২৪ ফেব্রুয়ারি এই কার্যালয়ে যোগদান করেছি। আমি যোগদানের পর অত্র কার্যালয়ের কয়েকজন ইলেক্ট্রিশিয়ান তাদের স্বার্থে আঘাত হানায় তারা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করে। তারা একের পর এক মিথ্যা ও বানোয়াট অভিযোগ তুলে সরকারি বিভিন্ন দপ্তরে অভিযাগ দায়ের করেন।

একই সাথে সমিতির জুনিয়র প্রকৌশলী শহিদুল ইসলামের বিরুদ্ধেও বিভিন্ন অভিযোগ দায়ের করেন তারা। শুধু অভিযোগই নয় অত্র কার্যালয়ের এক নারী কর্মচারীর স্বাক্ষর জাল করে তার নাম ব্যবহার করে বিভিন্ন দপ্তরে অভিযোগ আকারে পাঠানো হয়।

জয় প্রকাশ নন্দী আরো জানান, ওই মহলটি আমি আসার পর থেকে অনৈতিক সকল সুযোগ সুবিধা না পেয়ে আমার কার্যালয় ও সরকারের ভাবমূর্তি নষ্ট করতে উঠে পড়ে লেগেছে। তারা ব্যক্তিস্বার্থ চরিতার্থ করার জন্য আমার বিরুদ্ধে অপপ্রচার করছেন। একই সাথে জনগণকে বেকায়দায় ফেলতে তারা বাড়তি সুযোগ সুবিধা নিতে চাইছেন। কিন্তু আমি যতদিন আছি ততদিন কোন রকম দুর্নীতি, স্বজনপ্রীতি, গ্রাহক ভোগান্তি, অনিয়ম হতে দেব না। আমি চেষ্টা করছি আবেদন করার এক দিনের মধ্যে গ্রাহকদের কাছে মিটার পৌছে দেওয়ার। গ্রাহকদের সেবা নিশ্চিত করতে এক ইঞ্চি পিছপা হব না।

তাদের দেওয়া অভিযোগের পরও ইলেক্ট্রিশিয়ানদের ডাকা হয়েছিল। তারা সাড়া দেন নি। এমতাবস্থায় সবার উপস্থিতিতে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়। কিন্তু আজও ইলেক্ট্রিশিয়ানরা আসেন নি। আমি মানুষের স্বার্থে কতিপয় সুবিধাবাদী ব্যক্তিদের কাছে মাথা নত করব না। তিনি সামনের দিনগুলোতে জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তি সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।

মতিবিনিময়কালে ডিজিএম জয় প্রকাশ নন্দী ছাড়াও উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার, বকশীগঞ্জ পৌর মেয়র নজরুল ইসলাম সওদাগর, বকশীগঞ্জ থানার ওসি (তদন্ত) আবদুর রহিম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিজয়, সহসভাপতি নুরুল আমিন ফোরকান, আওয়ামী লীগ নেতা সাকা, বকশীগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির এলাকা পরিচালক মেসবাহ উল হক তুহিন, জুনিয়র প্রকৌশলী শহিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় উপস্থিত সকলেই নবাগত ডিজিএমকে সর্বাত্মক সহযোগিতার করার আশ্বাস প্রদান করেন।