মির্জা আজম বললেন সকল সামাজিক অবক্ষয় রোধে দরকার সচল ক্রীড়াঙ্গন

জামালপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেনের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি বলেছেন, একযুগেরও বেশি সময় ধরে জামালপুরের ক্রীড়াঙ্গনে অচলাবস্থা বিরাজ করছে। খেলাধুলার কোনই চর্চা হচ্ছে না। খেলাধুলা না করলে তরুণরা মাদকাসক্ত হয়ে পড়বে। তাদের মধ্যে জঙ্গিবাদ ঢুকে পড়বে। তাই সকল সামাজিক অবক্ষয় রোধে দরকার সচল ক্রীড়াঙ্গন।

তিনি ১২ মার্চ সন্ধ্যায় জামালপুর জেলা পরিষদের মির্জা আজম অডিটোরিয়ামে জামালপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেনকে সংবর্ধনা উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। জামালপুরের খেলোয়াড়, সংগঠক ও ক্রীড়ামোদী সমন্বয় পরিষদ এ অনুষ্ঠানের আয়োজন করে। এটি মেয়র সংবর্ধনা অনুষ্ঠান হলেও অনুষ্ঠানে সবার পক্ষ থেকেই বেদখল হয়ে থাকা জামালপুর ডিএসএ কমিটির দ্রুত নির্বাচন ও নতুন স্টেডিয়াম উদ্বোধনসহ নিয়মিত খেলাধুলা আয়োজনের দাবি উঠে।

মির্জা আজম তার বক্তব্যে বলেন, তরুণ যুবকদের খেলার মাঠে ফিরিয়ে আনার জন্যই নিজে উদ্যোগ নিয়ে, নিজে চেষ্টা করে জামালপুরে ৩৯ কোটি টাকা ব্যয়ে জাতীয় ও আন্তর্জাতিক মানের একটি স্টেডিয়াম নির্মাণ করেছি। প্রায় চার কোটি টাকা ব্যয়ে একটি হ্যান্ডবল স্টেডিয়ামও স্থাপন করেছি। বাংলাদেশে দু’টা হ্যান্ডবল স্টেডিয়াম আছে। একটা ঢাকায়। আরেকটা আমাদের জামালপুরে। কিন্তু এখন স্টেডিয়াম হলেও কোন খেলাধুলা হয় না। এরজন্য জেলা ক্রীড়া সংস্থার কমিটিই দায়ী।

তিনি আরো বলেন, একযুগেরও বেশি সময় ধরে জেলা ক্রীড়া সংস্থাকে দখল করে রেখেছে সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল ফুয়াদ রেদোয়ান। জাতীয় ফুটবল ফেডারেশনের নির্বাচনের সময় জানতে পারি যে, জামালপুরের দু’জন ভোটার আছেন। একজন হলেন বিএনপিনেতা শাহ মো. ওয়ারেছ আলী মামুন। অন্যজন তার ভাই রেদোয়ান। তাই দ্রুত সময়ের মধ্যে জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন আয়োজনের মধ্য দিয়ে নতুন কমিটির মাধ্যমে ক্রীড়াঙ্গনকে সচল করা হবে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আগামী ২৮ মার্চ সদ্য নির্মিত বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়াম ও হ্যান্ডবল স্টেডিয়াম উদ্বোধন করা হবে। উদ্বোধন করবেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। এ উপলক্ষে ফুটবল টুর্নামেন্ট আয়োজনেরও প্রস্তুতি চলছে। এভাবেই ফুটবল, হ্যান্ডবল ক্রিকেটসহ সব ধরনের খেলাধুলা চর্চা, প্রশিক্ষণ ও টুর্নামেন্ট আয়োজনের মাধ্যমেই জামালপুরের ক্রীড়াঙ্গন আবার সচল হয়ে উঠবে। ক্রীড়াঙ্গন সচল করতে সবার সহযোগিতা কামনা করেন তিনি।

সংবর্ধনা সমন্বয় কমিটির আহ্বায়ক মির্জা জিল্লুর রহমান শিপনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন তথ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মো. মুরাদ হাসান, ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান, জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, জেলা আওয়ামী লীগের সভাপতি মুহাম্মদ বাকী বিল্লাহ, সংবর্ধিত অতিথি নবনির্বাচিত মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন, জামালপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ, সংবর্ধনা বাস্তবায়ন কমিটির সদস্য সচিব সাবেক তারকা ফুটবলার মাকসুদুল আমিন রানা, জাতীয় দলের সাবেক ক্রিকেটার রাকিবুল হাসান নয়ন প্রমুখ। জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জিএসএম মিজানুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে জেলা যুবলীগের সভাপতি রাজন সাহা ও সাধারণ সম্পাদক ফারহান আহমেদ, জেলার বিভিন্ন ক্রীড়া সংঠনের সংগঠকবৃন্দও বক্তব্য রাখেন।

এর আগে আয়োজক কমিটির পক্ষ থেকে নবনির্বাচিত মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেনকে সম্মাননা ক্রেস্ট ও ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। জামালপুর সদরসহ জেলার সবগুলো উপজেলা থেকে বিপুল সংখ্যক প্রবীণ-নবীন খেলোয়াড়, জেলার সাবেক তারকা খেলোয়াড় ও বিভিন্ন ক্রীড়া সংগঠনের প্রবীণ-নবীন সংগঠকরা এ অনুষ্ঠানে অংশ নেন। সংবর্ধনা অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।