জামালপুরে বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস কাবাডি প্রতিযোগিতা শুরু

উদ্বোধনী কাবাডি খেলায় মুখোমুখী হয় ময়মনসিংহ ও কিশোরগঞ্জ জেলার নারী দল। ছবি : বাংলারচিঠিডটকম

ক্রীড়া প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জামালপুরে শুরু হয়েছে দুদিনব্যাপী বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস কাবাডির (পুরুষ ও নারী) ব্রহ্মপুত্র জোনের প্রতিযোগিতা। ১৩ মার্চ সকালে জামালপুর জিলা স্কুল মাঠে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন প্রধান অতিথি জামালপুরের পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোকলেছুর রহমানের সভাপতিত্বে প্রতিযোগিতা উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, জেলা আওয়ামী লীগের সভাপতি মুহাম্মদ বাকী বিল্লাহ ও সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল ফুয়াদ রেদুয়ান ও ময়মনসিংহ জেলা পরিষদের ১ নম্বর প্যানেল চেয়ারম্যান মমতাজ উদ্দিন। অনুষ্ঠান সঞ্চালনা করেন অতিরিক্ত পুলিশ সুপার শাহ্ শিবলী সাদিক।

বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস কাবাডি প্রতিযোগিতার উদ্বোধনী বক্তব্য রাখেন পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ। ছবি : বাংলারচিঠিডটকম

উদ্বোধনী দিনে পুরুষদের প্রতিযোগিতায় ৪১-১৫ পয়েন্টে মানিকগঞ্জ জেলা দলকে হারিয়ে বিজয়ী হয়েছে টাঙ্গাইল জেলা দল। নারীদের খেলায় ৩১-১২ পয়েন্টে ময়মনসিংহ জেলা দলকে হারিয়ে বিজয়ী হয়েছে কিশোরগঞ্জ জেলা দল। এতে রেফারির দায়িত্ব পালন করেন এস এম মান্নান ও মাহবুব হোসাইন বিজন।

জেলা ক্রীড়া সংস্থার সার্বিক ব্যবস্থাপনায় জেলা পুলিশ আয়োজিত এ প্রতিযোগিতায় পুরুষ বিভাগে সাতটি জেলা দল ও নারী বিভাগে পাঁচটি জেলা দল অংশ নিয়েছে। পুরুষ দলে রয়েছে টাঙ্গাইল, শেরপুর, কিশোরগঞ্জ, নেত্রকোনা, মানিকগঞ্জ, ময়মনসিংহ ও স্বাগতিক জামালপুর জেলা দল। অপরদিকে নারী বিভাগে অংশ নিয়েছে টাঙ্গাইল, কিশোরগঞ্জ, নেত্রকোনা, ময়মনসিংহ ও স্বাগতিক জামালপুর জেলা দল। ১৪ মার্চ এ প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।