বকশীগঞ্জে উপজেলা হাট বাজার ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

হাট বাজার ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়। ছবি : বাংলারচিঠিডটকম

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় অবকাঠামোগত দক্ষতা উন্নয়ন ও তথ্যের মাধ্যমে ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর সহনশীলতা বৃদ্ধি (প্রভাতী) প্রকল্পের আওতায় উপজেলা হাট-বাজার ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা ১০ ফেব্রুয়ারি দুপুরে অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) উদ্যোগে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার। এ সময় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুন মুন জাহান লিজা, এসিল্যান্ড স্নিগ্ধা দাস, প্রভাতী প্রকল্পের ডেপুটি টিম লিডার মো. সাইফুল ইসলাম, জামালপুর এলজিইডির প্রভাতী প্রকল্পের জ্যেষ্ঠ সহকারী প্রকৌশলী জাহানারা পারভীন, উপজেলা প্রকৌশলী মো. আমিনুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি নুরুল আমিন ফোরকান, সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু, মেরুরচর ইউপি চেয়ারম্যান জাহিদুল ইসলাম জেহাদ, আওয়ামী লীগ নেতা সাখাওয়াত হোসেন সাকা, জিএম জসিম উদ্দিন প্রমুখ।

কর্মশালায় গ্রামীণ বাজারকে কার্যকর করার লক্ষ্যে ব্যবসায়ী ও বাজার ব্যবহারকারী জনগোষ্ঠী এবং বাজার সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের ভূমিকা এবং দায়িত্ব, বাজার উন্নয়নে সম্ভাব্য আর্থিক সংস্থানের উপায় চিহ্নিতকরণ এবং নারী ব্যবসায়ীদের সম্পৃক্তকরণসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।