ঋণখেলাপির অভিযোগে আওয়ামী লীগ দলীয় মেয়র প্রার্থী ফারিনের মনোনয়নপত্র বাতিল

দেওয়ানগঞ্জে মনোনয়নপত্র বাছাই কার্যক্রম। ছবি : বাংলারচিঠিডটকম

বিল্লাল হোসেন মন্ডল, দেওয়ানগঞ্জ (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ দলীয় মেয়র প্রার্থী ফারিন হোসেনের মনোনয়নপত্র বাতিল হয়ে গেছে। ঋণখেলাপি হওয়ায় যাচাই-বাছাইয়ের শেষ দিন ৪ ফেব্রুয়ারি ফারিন হোসেনের মনোনয়নপত্র বাতিল করেন নির্বাচন রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এ কে এম আব্দুল্লাহ বিন রশিদ এবং সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. বেলাল হোসেন।

একই দিন যাচাই-বাছাইয়ে স্বতন্ত্র মেয়র প্রার্থী দেওয়ান বেলায়েত হোসেন বেলালসহ সাধারণ ওয়ার্ড কাউন্সিলর তিনজন ও সংরক্ষিত নারী কাউন্সিলর একজন প্রার্থীর মনোনয়নপত্রও বাতিল হয়েছে।

দেওয়ানগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ দলীয় প্রার্থী ফারিন হোসেন, আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদ, বর্তমান মেয়র শাহ নেওয়াজ শাহান শাহ, শেখ মোহাম্মদ নুরুন্নবী অপু, হারুন অর রশিদ হারুন ও দেওয়ান বেলায়েত হোসেন বেলাল এবং বিএনপি দলীয় প্রার্থী সাদেক আকতার নেওয়াজী টফি মনোনয়নপত্র জমা দেন। প্রার্থীদের মনোনয়নপত্র ৪ ফেব্রুয়ারি যাচাই-বাছাই করা হয়। তাদের মধ্যে ঋণখেলাপির কারণে আওয়ামী লীগ দলীয় প্রার্থী ফারিন হোসেন ও সমর্থন জটিলতা থাকায় স্বতন্ত্র মেয়র প্রার্থী দেওয়ান বেলায়েত হোসেন বেলালের মনোনয়নপত্র বাতিল করা হয়। এছাড়াও মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে তিনজন সাধারণ ওয়ার্ড কাউন্সিলর ও একজন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। যাচাই-বাছাই শেষে ৩৯ জন সাধারণ ওয়ার্ড কাউন্সিলর ও ১৮ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রাথীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এ কে এম আব্দুল্লাহ বিন রশিদ বলেন, ঋণখেলাপি হওয়ায় আওয়ামী লীগ দলীয় প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তবে তারা আপিল করতে পারবেন।