জামালপুরে জেন্ডারভিত্তিক নির্যাতন প্রতিরোধে গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় সভা

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন ব্র্যাকের জেন্ডার জাস্টিস এন্ড ডাইভারসিটি প্রোগ্রামের বরিশাল বিভাগীয় ব্যবস্থাপক সেলিম মোল্লা। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

নারী ও শিশুর প্রতি নির্যাতন ও যৌন হয়রানী প্রতিরোধ, নারীর যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার সম্পর্কে মতামত ও সিদ্ধান্ত গ্রহণ বিষয়ে কিশোর ও পুরুষদের উদ্বুদ্ধ করা এবং বাল্যবিয়ে রোধে কার্যকর ভূমিকা রাখার লক্ষ্যে এবং চলমান নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সাংবাদিকদের ভূমিকা বিষয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

২৪ নভেম্বর জামালপুরে কর্মরত গণমাধ্যমকর্মীদের নিয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন দরিদ্র সমাজ উন্নয়ন সংস্থা (ডিএসইউএস) এর নির্বাহী পরিচালক মো. ইমান আলী।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম। ছবি : বাংলারচিঠিডটকম

সভায় মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন ব্র্যাকের জেন্ডার জাস্টিস এন্ড ডাইভারসিটি প্রোগ্রামের বরিশাল বিভাগীয় ব্যবস্থাপক সেলিম মোল্লা। এতে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম, জেন্ডার ফোকাল মিনারা পারভীন, ওয়ার্ল্ড ভিশন জামালপুর এরিয়া প্রোগ্রাম (এপি) এর ব্যবস্থাপক সাগর ডি কস্তা, অপরাজেয় বাংলাদেশ এর সেন্টার ম্যানেজার আশরাফুল ইসলাম, সাংবাদিক সাযযাদ আনসারী, মুখলেছুর রহমান লিখন, মুকুল রানা, ফজলে এলাহী মাকাম প্রমুখ।

সভায় নারী ও শিশু নির্যাতনের বিভিন্ন ধরন ও কৌশলের ওপর বিভিন্ন ভিডিও ক্লিপ ও ধারণাপত্র উপস্থাপন করা হয়। উপস্থিত অংশগ্রহণকারীরা যৌন নির্যাতনসহ নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে গুরুত্বপূর্ণ মতামত ও পরামর্শ দেন।

সভায় গণমাধ্যমকর্মী, এনজিও প্রতিনিধিসহ ২০ জন প্রতিনিধি অংশ নেন। ব্যাকের সহায়তায় দরিদ্র সমাজ উন্নয়ন সংস্থা এই মতবিনিময় সভার আয়োজন করে।

sarkar furniture Ad
Green House Ad