সাম্প্রদায়িকগোষ্ঠীর সহিংসতার প্রতিবাদে জামালপুরে গণ-অবস্থান

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ জামালপুর জেলা শাখা আয়োজিত গণ-অবস্থান। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

দেশের বিভিন্ন স্থানে একশ্রেণির সাম্প্রদায়িকগোষ্ঠীর সহিংসতার প্রতিবাদে জামালপুরে গণ-অবস্থান অনুষ্ঠিত হয়েছে। ৭ নভেম্বর সকালে শহরের দয়াময়ী মন্দির মার্কেটের সামনে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ও পূজা উদযাপন পরিষদ জেলা শাখা এ গণ-অবস্থানের আয়োজন করে।

সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত অনুষ্ঠিত গণ-অবস্থানে সভাপতিত্ব করেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ জেলা শাখার সভাপতি লক্ষ্মীকান্ত পন্ডিত। এতে অন্যান্যের মধ্যে সংগঠনটির সাধারণ সম্পাদক রমেণ বণিক ও সরিষাবাড়ী শাখার সভাপতি অধ্যাপক রমেশ চন্দ্র সূত্রধর, পূজা উদযাপন পরিষদ জেলা শাখার সভাপতি সিদ্ধার্থ শঙ্কর রায় ও সাধারণ সম্পাদক প্রদীপ কুমার সোম, দয়াময়ী মন্দির পরিচালনা পরিষদের দপ্তর সম্পাদক অরূপ দত্ত, রাধা মোহন জিউ মন্দিরের ভারপ্রাপ্ত সভাপতি মধূসূদন নাগ ও পুরোহিত বিপুল কাঞ্জি লালসহ সংগঠনগুলোর জেলার সাত উপজেলা থেকে আসা নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, সম্প্রতি একশ্রেণির সাম্প্রদায়িকগোষ্ঠী ধর্ম অবমাননার প্রতিবাদের নামে মিথ্যা গুজব ছড়িয়ে দিনাজপুরের পার্বতীপুর ও কুমিল্লার মুরাদনগরে হিন্দুঅধ্যুষিত এলাকায় হামলা, অগ্নিসংযোগ, লুটপাট, নারী নির্যাতন, ছাত্রদের ছাত্রত্ব বাতিলের অপপ্রয়াস, অধ্যাপক কুশল চক্রবর্তীকে হত্যার হুমকি, লালমনির হাটের পাটগ্রামে ধর্মপ্রাণ শহীদুন্নবীকে পিটিয়ে পুড়িয়ে হত্যাসহ সম্প্রতি সংঘটিত সহিংস ঘটনাগুলোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

এছাড়াও সারাদেশে সামাজিক যোগাযোগ মাধ্যমে ও সভা-সমাবেশে ধর্ম নিয়ে কটূক্তি বন্ধ করাসহ দেশের সকল ধর্মের মানুষদের শান্তিপূর্ণ সহাবস্থান ও সামাজিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান বক্তারা। আয়োজক সংগঠনগুলোর নেতৃবৃন্দ ছাড়াও শহরের বিভিন্ন এলাকা থেকে বিপুল সংখ্যক হিন্দু সম্প্রদায়ের নারী, পুরুষ ও শিশুরা অংশ গণ-অবস্থানে নেন।

sarkar furniture Ad
Green House Ad