জামালপুর ডায়াবেটিক সমিতিতে সভাপতি মির্জা আজম, সম্পাদক তারিকুল

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মির্জা আজম এমপিকে সভাপতি ও সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ তারিকুল ইসলামকে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ ডায়াবেটিক সমিতি জামালপুর জেলা শাখার ২১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে। ২৮ আগস্ট বিকেলে সমিতির অষ্টম বার্ষিক সাধারণ সভায় সকলের সম্মতিতে নতুন এ কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যান্য পদে রয়েছেন সহ-সভাপতি জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী ও ড. এস এম জাহিদ হোসেন রবি, যুগ্ম-সম্পাদক সাযযাদ আনসারী ও মির্জা মো. তাহেরুল ইসলাম, কোষাধ্যক্ষ দেবব্রত নাগ মধু। এছাড়া কার্যনির্বাহী সদস্যরা হলেন- ফরহাদ হোসেন মানু, অধ্যাপক সহিদুর রহমান খান, আইনজীবী মো. আনোয়ার হোসেন, অধ্যাপক মো. সুরুজ্জামান, মো. আমিনুর ইসলাম, পার্থ প্রতিম নন্দী পথিক, মো. নজরুল ইসলাম সরকার, ফয়সাল আহম্মেদ রঞ্জন, মাহফুজুর রহমান আনসারী, আইনজীবী আমান উল্লাহ আকাশ, অধ্যাপক স্বপন সাইয়েদ, সিদ্দিকুর রহমান সিদ্দিক ও সৈয়দ মাহবুবুল আলম গনি।

এর আগে জামালপুর শহরের বাংলাদেশ স্কাউটস সড়কের পাশে নবনির্মিত জামালপুর ডায়াবেটিক হাসপাতালে সমিতির সভাপতি ফরহাদ হোসেন মানুর সভাপতিত্বে অনুষ্ঠিত সাধারণ সভায় বার্ষিক প্রতিবেদন পেশ করেন সাধারণ সম্পাদক সৈয়দ তারিকুল ইসলাম এবং প্রতিবেদনের ওপর আলোচনায় অংশ নেন অধ্যাপক মো. সুরুজ্জামান। পরে সমিতির আয়-ব্যয়ের হিসাব ও নতুন বাজেট পেশ করেন কোষাধ্যক্ষ দেবব্রত নাগ মধু।

সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মির্জা আজম এমপি। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ, সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী, সিভিল সার্জন চিকিৎসক প্রণয় কান্তি দাস, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মোকলেছুর রহমান ও জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি প্রমুখ।