কৃষিকর্মকর্তা, স্বাস্থ্যকর্মীসহ জামালপুরে একদিনে করোনায় আক্রান্ত ১৯

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জামালপুরে ১২ আগস্ট নতুন করে আরও ১৯ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। তাদের মধ্যে স্কুলশিক্ষক, কৃষি কর্মকর্তা, স্বাস্থ্যকর্মী, এনজিও কর্মকর্তা, গৃহিনী ও ছাত্র-ছাত্রী রয়েছেন। জামালপুরের সিভিল সার্জন কার্যালয় সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।

সূত্রটি জানায়, জামালপুরের শেখ হাসিনা মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ১২ আগস্ট জামালপুর জেলার ৮০টি নমুনা পরীক্ষায় জেলায় নতুন করে ১৯ জন করোনার রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে জামালপুর সদর উপজেলায় সাতজন, বকশীগঞ্জে নয়জন, মেলান্দহে একজন ও সরিষাবাড়ীতে দু’জন রয়েছেন। তাদের মধ্যে সাতজন পুরুষ ও ১০ জন নারী, দুই শিশু রয়েছে।

নতুন শনাক্ত হওয়া ব্যক্তিদের মধ্যে জামালপুর পৌরসভার ঢাকাইপট্টি এলাকায় একজন পক্ষাঘাতগ্রস্ত ব্যক্তি, মুকুন্দবাড়ি এলাকায় একজন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা, বোসপাড়া এলাকায় একজন নারী স্বাস্থ্যকর্মী, মুসলিমাবাদ এলাকায় একজন ব্যবসায়ী, আমলাপাড়া এলাকায় একজন কলেজছাত্র, সিংহজানী হাইস্কুল রোড ও কাছারিপাড়ায় দু’জন গৃহিনী রয়েছেন। জেলার বকশীগঞ্জ উপজেলার নয়াপাড়া এলাকায় একই বাড়ির দুই শিশু ও চারজন নারী, পাগলাপাড়া এলাকায় এক মেয়েশিশু, মধ্যবাজার এলাকায় একজন শিক্ষক ও উপজেলা মোড় এলাকায় একজন গৃহিনী রয়েছেন।

এছাড়া সরিষাবাড়ী উপজেলায় ষাট বছর বয়সের দু’জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে সরিষাবাড়ী পৌরসভার কোনাবাড়ী এলাকায় জুটমিলের একজন অবসরপ্রাপ্ত কর্মকর্তা এবং অন্যজন স্থানীয় আরামনগরবাজার এলাকার বাসিন্দা। এছাড়া মেলান্দহ উপজেলার মালঞ্চ এলাকায় আশা এনজিওর একজন নারী কর্মকর্তার নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

জামালপুরের সিভিল সার্জন চিকিৎসক প্রণয় কান্তি দাস এ প্রতিবেদককে জানান, ১২ আগস্ট নতুন করে শনাক্ত ব্যক্তিরাসহ এ পর্যন্ত জামালপুর জেলায় করোনার রোগী শনাক্ত হয়েছেন ১১২০ জন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ৮৩০ জন। মৃত্যুবরণ করেছেন ১৯ জন। বর্তমানে হাসপাতালে এবং হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ২৭১ জন।

Views 65 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad