জামতলী-তুলশীপুর সড়কের ভাঙা সেতু পরিদর্শন করলেন ইউএনও

জামতলী-তুলশীপুর সড়কের ভাঙা সেতু পরিদর্শন করেছেন ইউএনও ফরিদা ইয়াছমিন। ছবি : বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুর সদর উপজেলার তিতপল্যা ইউনিয়নের জামতলী-তুলশীপুর সড়কের ধলেশ্বরী-শশা খালের উপর নির্মিত সেতুটি ১৯ জুলাই বন্যার পানি ঢুকে ভেঙ্গে যায়। খবর পেয়ে জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফরিদা ইয়াছমিন ভেঙ্গে যাওয়া সেতুটি পরিদর্শন করেন।

এলাকাবাসী জানায়, সেতুটি ভেঙ্গে যাওয়ায় জামতলী-তুলশীপুর সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। এতে করে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে ওই সড়ক দিয়ে চলাচলরত যানবাহন ও যাত্রীদের।

জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদা ইয়াছমিন জানান, তিতপল্যা ইউনিয়নের জামতলী-তুলশীপুর সড়ক ভেঙ্গে যাওয়ার কথা শুনে তা পরিদর্শনে যায়। সেতুটি পুন:নির্মাণের জন্য ইতিমধ্যেই প্রস্তাব পাঠানো হয়েছে। আগামী মাসে সেতুটি নির্মাণের জন্য ট্রেন্ডার হওয়ার সম্ভাবনা রয়েছে।

তিনি আরও জানান, সেতুটির নিচে বন্যার পানিতে প্রবল স্রোত থাকায় এই মুহূর্তে অস্থায়ী সেতু নির্মাণ করা সম্ভব নয়। পানি কমে গেলে বিকল্প ব্যবস্থা করা হবে।

ইউএনও আরও জানান, আপাতত মানুষের যাতায়াতের জন্য খালের তীরে মাটির সড়কটি ব্যবহারের উপযোগী করে নৌকা দিয়ে পাড়াপাড়ের জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যানকে নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, সেতুটি ভেঙ্গে যাওয়ার কথা শুনে তাৎক্ষণিকভাবে জামালপুর সদর আসনের সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেন এ বিষয়ে খোঁজখবর নিয়েছেন এবং দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য এলজিইডিকে নির্দেশনা দিয়েছেন।

সেতুটি পরিদর্শনের সময় জামালপুর সদর উপজেলা প্রকৌশলী মো. রমজান আলী, নারায়ণপুর তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. আব্দুল লতিফ মিয়া, শাহবাজপুর ইউপি চেয়ারম্যান মো. আয়ূব আলী খান, তিতপল্লা ইউপি চেয়ারম্যান মো. হারুনুর রশিদ সেলিমসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।