দেওয়ানপাড়া ও বিসিক সড়কের ঢালাই-ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন

রাস্তার কাজের উদ্বোধন করেন জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি। ছবি : বাংলারচিঠিডটকম

আলী আকবর, নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

জামালপুর শহরের জনগুরুত্বপূর্ণ দেওয়ানপাড়া কফিল মোক্তারের মোড় থেকে কলেজ রোড পর্যন্ত ও আবুল কালাম আজাদের মোড় থেকে কলেজ রোড পর্যন্ত এবং বিসিক আমতলা মোড় থেকে যনু মন্ডলের মোড় পর্যন্ত সড়কের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।

১০ জুন দুপুরে ১ কোটি ৩০ লাখ টাকা ব্যায়ে ২৬০ মিটার দীর্ঘ দেওয়ানপাড়া কফিল মোক্তারের মোড় থেকে কলেজ রোড পর্যন্ত এই সড়কের আরসিসি (রেইনফোর্সড সিমেন্ট কংক্রিট) ঢালাই ও ড্রেনেজ নির্মাণ এবং একই এলাকার ১ কোটি ২০ লাখ টাকা ব্যায়ে ২৪০ মিটার দীর্ঘ আবুল কালাম আজাদের মোড় থেকে কলেজ রোড পর্যন্ত ঢালাই ও ড্রেনেজ নির্মাণ পাশাপাশি ৯০ মিটার দীর্ঘ বিসিক আমতলা মোড় থেকে যনু মন্ডলের মোড় পর্যন্ত আরসিসি ঢালাই কাজের উদ্বোধন করেন জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি।

জামালপুর জেলার ৮টি পৌরসভার ভৌত অবকাঠামো প্রকল্পের উদ্যোগে সড়কের পাশে প্রশস্ত ড্রেন ও নতুন ফুটপাত নির্মাণ করছে জামালপুর পৌরসভা এতে করে চলাচলের জন্য অনেকটাই স্বস্তি দিবে নাগরিকদের।

মেসার্স যুগল এন্টারপ্রাইজ, মেসার্স ভূইয়া ব্রিকস ঠিকাদারি প্রতিষ্ঠান পক্ষে মোজাম্মোল হক ভূইয়া, সুমন মাহমুদ ও যুগল দার তত্ত্বাবধানে কাজটি সম্পন্ন করা হবে।

সড়কটির আরসিসি ঢালাই-ড্রেনেজ নির্মাণ কাজের উদ্বোধন শেষে মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি বলেন, দেওয়ানপাড়া কফিল মোক্তারের মোড় থেকে কলেজ রোড পর্যন্ত ও আবুল কালাম আজাদের মোড় থেকে কলেজ রোড পর্যন্ত এবং বিসিক আমতলা মোড় থেকে যনু মন্ডলের মোড় পর্যন্ত এই সড়কগুলো অত্যন্ত জনগুরুত্বপূর্ণ।

এই সড়কপথে সাধারণ মানুষ অটো, রিকশা-মাইক্রোবাসে খুব সহজেই শহরে যাতায়াত করা যাবে। শহরের প্রধান সড়কে যানজটের দুর্ভোগ অনেকটাই কমবে। তাই টেকসই লক্ষ্য নিয়ে এবার এই সড়কটি নতুনভাবে আরসিসি ঢালাই ও উভয় পাশেই ড্রেন নির্মাণ করা হচ্ছে।

সড়কটির আরসিসি ঢালাই কাজের উদ্বোধনের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. হেলাল উদ্দিন, ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাসানুজ্জামান রুনু, জেলা আওয়ামী লীগের সদস্য শাহরিয়ার উজ্জল, জামালপুর পৌরসভার নির্বাহী প্রকৌশলী সুব্রত তরফদার, প্যানেল মেয়র (৩) সায়মা হামজা সিমি, সংরক্ষিত আসনের কাউন্সিলর দিবা ফারহানা রাণী, সাবেক ছাত্রনেতা আয়নাল হক, ৮ নম্বর ইউনিট আওয়ামী লীগের সভাপতি মো. ময়নাল হক, ৮ নম্বর ওয়ার্ড শ্রমিক লীগের সভাপতি মো. আব্দুল মান্নান ও সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম জনিসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

Views 23 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad