খাদ্য সামগ্রীর সুষ্ঠু বন্টন না করা হলে দুর্ভিক্ষ হতে পারে : মির্জা আজম

বক্তব্য রাখেন সংসদ সদস্য মির্জা আজম। ছবি : বাংলারচিঠিডটকম

জাহিদুর রহমান উজ্জল, মাদারগঞ্জ প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

করোনা পরিস্থিতিতে সরকারি ত্রাণ বিতরণ ও সুবিধাভোগীদের তালিকা প্রণয়নের জন্য জামালপুরের মাদারগঞ্জ উপজেলার জনপ্রতিনিধি, তদারকি কর্মকর্তা ও ত্রাণকমিটির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাবেক বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম। উপজেলা অডিটরিয়ামে ৪ মে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।

মতবিনিময় সভায় মির্জা আজম বলেন, ত্রাণ দেওয়া হলেও পেটের ক্ষুধা মেটেনা, ত্রাণ নেয়ার আগ্রহী মানুষের তালিকা প্রণয়ন করতে হবে। স্বচ্ছতার সাথে তালিকা প্রণয়ন করবেন। দলমত নির্বিশেষে যাতে একজন দরিদ্রও বাদ না পড়ে।

তিনি বলেন, আমাদের দলের বাইরে কোন জনপ্রতিনিধি নেই, তাই জনপ্রতিনিধি ও সরকার দলের নেতাদের মধ্যে রশি টানাটানি না করে সুষ্ঠুভাবে তালিকা করে ত্রাণ বিতরণ করবেন। এর ব্যাত্যয় ঘটলে উভয়কে দায়ী করা হবে।

মির্জা আজম আরও বলেন, খাদ্য সামগ্রী থাকলেও সুষ্ঠু বন্টন না করা হলে দুর্ভিক্ষ হতে পারে। তিনি বলেন, সরকার ২ কোটি মানুষকে নগদ অর্থ সহায়তা দিবে। তাই একটি তালিকা থেকে এসব সুবিধা পাবেন। তাই জনপ্রতিনিধি ত্রাণকমিটি মিলে তালিকা করুন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আমিনুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ওবায়দুর রহমান বেলাল, মাদারগঞ্জ পৌরসভার মেয়র মির্জা গোলাম কিবরিয়া কবির, ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক বাচ্চু, মোজাম্মেল হক, জয়নাল আবেদীন আয়না, মাহবুবুর রহমান মিরণ, চরপাকেরদহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মনজুরুল করিম, বালিজুড়ি ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি ইত্রাজুল ইসলাম মহির প্রমুখ।