করোনা সঙ্কট মোকাবেলায় জামালপুর জেলা আওয়ামী লীগের যৌথ সভা অনুষ্ঠিত

বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সংসদ সদস্য মির্জা আজম। ছবি : বাংলারচিঠিডটকম

আলী আকবর, নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

করোনাভাইরাস সঙ্কট মোকাবিলায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ওয়ার্ড পর্যায় পর্যন্ত ত্রাণ কমিটি গঠন নিয়ে জামালপুর জেলা আওয়ামী লীগের যৌথ সভা অনুষ্ঠিত হয়। ১৯ এপ্রিল সকালে বকুলতলাস্থ জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে যৌথ সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম।

যৌথ সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন তথ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মো. মুরাদ হাসান, ইসলামপুর আসনের সংসদ সদস্য মো. ফরিদুল হক খান দুলাল, জামালপুর সদর আসনের সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেন, সংরক্ষিত আসনের সংসদ সদস্য বেগম হোসনে আরা, সাবেক ভূমিমন্ত্রী মো. রেজাউল করিম হীরা, পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আইনজীবী আমান উল্লাহ আকাশ, মো. সোহরাব হোসেন বাবুল, পৌর আওয়ামী লীগের সভাপতি মো. মাসুম রেজা রহিম, জেলা শ্রমিক লীগের সভাপতি মশিউর রহমান বাবু, জেলা কৃষকলীগের সভাপতি সৈয়দ মোখলেছুর রহমান জিন্নাহ, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা আকাশ, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ফারহান আহমেদ, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সৈয়দ তানভীর আহমেদ, জেলা যুব মহিলা লীগের সভাপতি ফারহানা সোমা, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাকসুদ বিন জালাল প্লাবন প্রমূখ।

যৌথ সভায় সংসদ সদস্য মির্জা আজম করোনা সংকট মোকাবেলায় সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপ সম্পর্কে আলোচনা এবং বিভিন্ন সাংগঠনিক নির্দেশনা প্রদান করেন।

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাংগঠনিক নির্দেশনাগুলো পাঠ করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম।

নির্দেশনাগুলো হলো- ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের সমন্বয়ে ত্রাণ কমিটি গঠন করতে হবে। এই ত্রাণ কমিটি ওয়ার্ড পর্যায়ে দল-মত নির্বিশেষে প্রকৃত দরিদ্র, দুঃস্থ ও অসহায় মানুষের তালিকা প্রস্তুত করবে। ওই তালিকা স্থানীয় প্রশাসনকে প্রদান করে সঠিক তালিকা প্রণয়নে সহায়তা ও সমন্বয় করবে। একই সাথে এই কমিটি মানুষের মানবিক সংকটে সার্বিক সহযোগিতা এবং ত্রাণ বিতরণ কার্যক্রমে স্থানীয় প্রশাসনের সাথে সমন্বয় করে সর্বাত্মক সহায়তা প্রদান করবে। স্বাস্থ্যবিধি মেনে ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দিতে সহযোগিতা করবে।

আওয়ামী লীগের এই ত্রাণ কমিটি করোনাভাইরাস প্রতিরোধে যথাযথ সরকারি নির্দেশনা পালন, সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য জনগণকে সচেতন করবে এবং মানবিক সংকটে জনগণের পাশে দাঁড়াবে।

পাশাপাশি জামালপুর জেলা আওয়ামী লীগের নিজস্ব অর্থায়নে ত্রাণ কার্যক্রম অব্যাহত রাখা হবে ।