এক নারীর মৃত্যুতে মেলান্দহের আদিপৈতে ২০ বাড়ি লকডাউন

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

জামালপুরের মেলান্দহ উপজেলায় জ্বর, বমি ও মাথাব্যথা উপসর্গ নিয়ে এক নারীর মৃত্যু হয়েছে। লকডাউন ঘোষিত এলাকায় ওই মৃত্যুর ঘটনায় জনমনে সন্দেহ দেখা দিলে ৭ এপ্রিল রাত দশটায় তার নমুনা সংগ্রহ করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। এর আগে বিকেলে উপজেলার চরবানিপাকুরিয়া ইউনিয়নের ভাবকি গ্রামে তার ভগ্নিপতির বাড়িতে মারা যান ওই নারী।

রাতে ওই নারীর মরদেহের দাফন স্বামীর বাড়ি মেলান্দহ পৌরসভার আদিপৈত গ্রামে হওয়ায় সেখানে ২০টি বাড়ি লকডাউন করেছে স্থানীয় প্রশাসন। লকডাউনের বিষয়টি নিশ্চিত করেছেন মেলান্দহ থানার ওসি মো. রেজাউল ইসলাম খান।

মৃতের পরিবার ও গ্রামবাসী সূত্রে জানা গেছে, ৩৫ বছর বয়স্ক ওই নারী মেলান্দহ পৌরসভার আদিপৈত গ্রামে তার স্বামীর বাড়িতে থাকতেন। দশদিন আগে তিনি একই উপজেলার চরবানিপাকুরিয়া ইউনিয়নের ভাবকি গ্রামে তার ভগ্নিপতির বাড়িতে বেড়াতে আসেন। ভাবকির ওই বাড়িতেই তিনি জ্বর, বমি ও মাথাব্যথায় আক্রান্ত হন।

৭ এপ্রিল বিকেল ৩টার দিকে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়লে স্বজনরা তাকে মেলান্দহ উপজেলা হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। পরে স্বজনরা তার মরদেহ দাফনের জন্য স্বামীর বাড়ি মেলান্দহ পৌরসভার আদিপৈত গ্রামে নিয়ে যান।

৬ এপ্রিল করোনা সন্দেহপ্রবণ চরবানিপাকুরিয়া ইউনিয়ন লকডাউন ঘোষিত হয়েছে। ফলে ওই ইউনিয়নে ওই নারীর মৃত্যুতে করোনায় মৃত্যুর কথা ছড়িয়ে পড়ে। পরে রাত দশটার দিকে তার নমুনা সংগ্রহ করে উপজেলা স্বাস্থ্য বিভাগ তাকে দাফনের অনুমতি দেয়। রাত ১১টায় তার দাফন সম্পন্ন হয়েছে।

মেলান্দহ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক মো. ফজলুল হক এ প্রতিবেদককে বলেন, ওই নারী করোনাভাইরাসে সংক্রমিত ছিলেন কিনা তা নিশ্চিত হওয়ার জন্য সংগ্রহ করা নমুনা ৮ এপ্রিল ময়মনসিংহে পাঠানো হবে। সকল নিয়ম অনুসরণ করেই মরদেহ দাফনের অনুমতি দেওয়া হয়েছে।