শেরপুরে বিপুল পরিমাণ সরকারি ওষুধ উদ্ধার

শেরপুরের মা ও শিশু কল্যাণ কেন্দ্রের স্টোর রুমে লুকিয়ে রাখা বিপুল পরিমাণ সরকারি ওষুধ। ছবি : বাংলারচিঠিডটকম

সুজন সেন, নিজস্ব প্রতিবেদক, শেরপুর
বাংলারচিঠিডটকম

শেরপুরের মা ও শিশু কল্যাণ কেন্দ্রের স্টোর রুমে লুকিয়ে রাখা বিপুল পরিমাণ সরকারি ওষুধ উদ্ধার করা হয়েছে। করোনা ইস্যুতে পরিস্কার পরিছন্নতার কাজ করার সময় ওই অফিসে কর্মরত চিকিৎসকা কর্মকর্তা চিকিৎসক শারমিন রহমান ওমিসহ অন্যান্য স্টাফরা ওইসব ওষুধপত্রের সন্ধান পায়। বিনামূল্যে বিতরণযোগ্য ওইসব ওষুধের বাজার মূল্য প্রায় ৬ লাখ টাকা। ২৩ মার্চ বিকালে এ উদ্ধারের ঘটনা ঘটে। কর্মরত ডাক্তার ও স্টাফদের দাবি ওই স্বাস্থ্য কেন্দ্রের ব্যবস্থাপক কয়েক বছর ধরে সাধারণ রোগীদের ওষুধ না দিয়ে ওই ওষুধগুলো ব্যক্তি স্বার্থ চরিতার্থ করার জন্য সংরক্ষণ করেছেন।

অন্যদিকে অভিযুক্ত ব্যবস্থাপক চিকিৎসক মুস্তাফিজুর রহমান অভিযোগ অস্বীকার করে করে বলেন, ওই ওষুধগুলো মা ও শিশু কল্যাণ কেন্দ্রের না। ওই ওষুধগুলো পরিবার পরিকল্পনা সদর অফিসের। দীর্ঘদিন যাবত জনবল সংকটের কারণে প্রসূতী মায়েদের সিজার হয়নি। আর এ জাতীয় রোগী পাওয়া না যাওয়ায় ওষুধগুলো জমে গেছে। শীঘ্রই ওষুধগুলো কমিটির মাধ্যমে নষ্ট করার ব্যবস্থা গ্রহণ করবো।

বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ের উপ-পরিচালক চিকিৎসক পিযুষ চন্দ্র সূত্রধর ।