জামালপুরে সৌদিআরবফেরত এক নারীকে ১০ হাজার টাকা জরিমানা

জ্যেষ্ঠ প্রতিবেদক
বাংলারচিঠিডটকম

হোম কোয়ারেন্টাইনে না থেকে বাইরে ঘোরাফেরা করার প্রমাণ পাওয়ায় জামালপুর পৌরসভার বগাবাঈদ এলাকায় সৌদিআরব ফেরত এক নারীকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ১৮ মার্চ বিকেলে জেলা প্রশাসনের নির্বাহী হাকিম ও জামালপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহমুদা বেগম এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জামালপুর পৌরসভার বগাবাঈদ এলাকার সৌদিআরব প্রবাসী এক নারী গত ১৪ মার্চ দেশে আসেন। কিন্তু হোম কোয়ারেন্টাইনে না থেকে ঘরের বাইরে অবাধ চলাফেরা করছেন, এমন অভিযোগের ভিত্তিতে নির্বাহী হাকিম মাহমুদা বেগম ১৮ মার্চ বিকেল ৪টার দিকে তার বাড়িতে যান পরিস্থিতি দেখতে। এ সময় ওই নারী বাড়িতে ছিলেন না। পরিবারের সদস্যরা জানান নতুন মোবাইল ফোন সেট কিনতে মার্কেটে গেছেন তিনি।

মার্কেট থেকে ফিরে এলে তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালতে তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড দেন নির্বাহী হাকিম মাহমুদা বেগম। পরে ওই নারী ভ্রাম্যমাণ আদালতের কাছে জরিমানার টাকা পরিশোধ করেন এবং ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার অঙ্গীকার করে ছাড়া পান।

এ প্রসঙ্গে জামালপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহমুদা বেগম এ প্রতিবেদককে বলেন, ‘ওই নারীকে আমি বাড়ির বাইরে পেয়েছি। জরিমানা করার পাশাপাশি তাকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইন সম্পন্ন করতে বলা হয়েছে। যদি আবারও তিনি না মানেন তাহলে তার বিরুদ্ধে পরবর্তীতে আরো কঠোর ব্যবস্থা নেয়ার বিষয়ে সতর্ক করেছি।’